ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

জবি সায়েন্স ফিকশন সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ৯ আগস্ট ২০২২   আপডেট: ১৭:০৭, ৯ আগস্ট ২০২২
জবি সায়েন্স ফিকশন সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি

বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের সভাপতি জোবায়ের হোসেন রাহাত এবং সাধারণ সম্পাদক রাফিয়া রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) সংগঠন সূত্রে এ তথ্য জানা গেছে। 

কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের হেলাল উদ্দিন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের রায়হান রিয়াজ। এ ছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন পরিসংখ্যান বিভাগের মেহেরাবুল ইসলাম সৌদিপ।

কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মার্কেটিং বিভাগের ইব্রাহিম শেখ, বিজ্ঞান ও সাহিত্য সম্পাদক হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তামিম মাহমুদ।

অন্যান্য নেতাদের মধ্যে সহ-কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মো. সুলাইমান, সাংগঠনিক সম্পাদক হয়েছেন মো. মনিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পল্লব কুমার সরকার ও মৃন্ময় রায়, দপ্তর সম্পাদক রেজাউল করিম, সহ-দপ্তর সম্পাদক সৌরভ রায়।

এছাড়াও প্রচার সম্পাদক হিসেবে রয়েছেন আবদুল্লাহ আল রাফি সাকিব, সহ-প্রচার সম্পাদক হয়েছেন সৈয়দ মো. আল আমিন ও ইলমা আফরিন কথা এবং শাহাদাৎ হোসেইন সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

দায়িত্বরত সভাপতি জোবায়ের হোসেন রাহাত বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজ্ঞানচিন্তা বিকশিত করতেই আমরা কাজ করে যাব। অনেকেই মনে করেন, বিজ্ঞানচিন্তা কেবল বিজ্ঞান নিয়ে যারা পড়াশোনা করে তাদের কাজ। এই ভুল ধারণা থেকে বের করার জন্যই বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি, জবি শাখা কাজ করবে।’

‘আজকের কল্পনা আগামীর বিজ্ঞান’ স্লোগান সামনে রেখে বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ২০১৯ সালে কার্যক্রম শুরু করে। এটি সংগঠনের দ্বিতীয় কমিটি। এরই মাঝে সংগঠনটি বিভিন্ন কুইজ প্রতিযোগিতা থেকে শুরু করে নিয়মিত বিজ্ঞান আড্ডার আয়োজন করে আসছে। কুইজে অংশ নেয়া ৩ জন বিজয়ীকে কলকাতা ভ্রমণের সুযোগও করে দেয় সংগঠনটি। এছাড়াও ভাবনায় বিজ্ঞান প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচিসহ নানাবিধি কার্যক্রম পরিচালনা করেছে।
 

মেহেদী/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়