ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুবিতে উত্তেজনা: হল বন্ধ, পরীক্ষা স্থগিত

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ২ অক্টোবর ২০২২   আপডেট: ১৮:৪২, ২ অক্টোবর ২০২২
কুবিতে উত্তেজনা: হল বন্ধ, পরীক্ষা স্থগিত

বন্ধ ঘোষণার পরপরই হল ছেড়ে যেতে দেখা যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণাকে কেন্দ্র করে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

আরো পড়ুন: ছাত্রলীগের কমিটি বিলুপ্তি: কুবিতে ফাঁকা গুলি-ককটেল বিস্ফোরণ

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হলসমূহ বন্ধ থাকবে। রোববার সন্ধ্যা ৬টার মধ্যে ছেলেদের এবং সোমবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সব পরীক্ষা স্থগিত থাকবে। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত বিশ্ববিদ্যালয়ের সব পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। 

এবিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ তৈরি করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। উপাচার্য স্যারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিং আজকে হল বন্ধ ও পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।’ 

এবিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

রুবেল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়