ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রথম মেধাতালিকার ভর্তি শেষে ইবির ১৪৩৭ আসন খালি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৩ নভেম্বর ২০২২  
প্রথম মেধাতালিকার ভর্তি শেষে ইবির ১৪৩৭ আসন খালি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। ভর্তি শেষে তিন ইউনিটে এখনও ১ হাজার ৪৩৭টি আসন খালি রয়েছে। 

শূন্য আসনগুলোতে ভর্তির জন্য আগামী ১৫ নভেম্বরে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। রোববার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া এসব তথ্য জানিয়েছেন।

আইসিটি সেল সূত্রে, গত ৪ নভেম্বর প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়। প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয় ৭ নভেম্বর থেকে। এই তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম শেষ হয় ১২ নভেম্বর। এ পর্যন্ত তিন ইউনিটে চারুকলা বিভাগ ব্যতীত মোট ১৯৯০ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৫৫৩ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে ২২৬ জন, কলা, সামাজিকবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১৮৫ জন ও বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১৪২ জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে।

পরবর্তী মেধা তালিকার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসানুল আম্বিয়া জানান, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দ্বিতীয় মেধাতালিকার ভর্তি বিজ্ঞপ্তি আগামী ১৬ তারিখে নির্ধারিত। ইন্টারনালি ১৫ নভেম্বরে দ্বিতীয় মেধাতালিকা তালিকা প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১৮ নভেম্বর থেকে।

মেধাক্রম ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়