ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

চবি পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তীর রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:২১, ৪ ডিসেম্বর ২০২২
চবি পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তীর রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

‘উন্নত জীবনের সোপান, পঞ্চাশে চবির পরিসংখ্যান’ স্লোগানে সুবর্ণজয়ন্তী উৎসব পালন করতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ। আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী পালিত হবে এই অনুষ্ঠান।

১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে ৫২ বছরে পা দিয়েছে চবি পরিসংখ্যান বিভাগ ৷ করোনা মহামারির পূর্বেই অনুষ্ঠান করার পরিকল্পনা থাকলেও করোনার কারণে বিলম্বিত হয় অনুষ্ঠানটি। এতে বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের একটি মিলনমেলা ঘটবে বলে আশা করছে আয়োজক কর্তৃপক্ষ।

অনুষ্ঠানের প্রথমদিন ১০ ফেব্রুয়ারি আনন্দ শোভাযাত্রা ও র‍্যালি চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত হবে। এরপরে দ্বিতীয়দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় আলোচনা সভা, স্মৃতিচারণ, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। অনুষ্ঠানে নবীন-প্রবীন মিলে প্রায় চার হাজার জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করবেন। অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য ভিজিট করতে হবে: stat50cu.agamievent.org

শনিবার (৩ ডিসেম্বর) ঢাকার একটি হোটেলে ঢাকার প্রাক্তন ছাত্রদের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়। জি এম ফারুক স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এ বিভাগের প্রাক্তন ছাত্র স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক।

বিভিন্ন বিভাগের প্রাক্তন ছাত্রছাত্রীদের পরিচিতির পর প্রাক্তন ছাত্র এনবিআর এর প্রাক্তন মেম্বার ড. মাহবুবুর রহমান আজাদ, ড. ফারুক, আনোয়ারুল ইসলাম, ববী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে কেক কেটে ঢাকায় অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন এ বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ও বাংলাদেশ পপুলেশন কাউন্সিলের চেয়ারম্যান ড. ওবায়দুর রব।

বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মো. রোকনুজ্জামান আজাদ এবং সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর মো. এমদাদুল হক অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের প্রাক্তন ছাত্র বাংলাদেশ ব্যাংকের জিএম আবু মুসা। এতে উপস্থিত ছিলেন বিভাগের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

চবি/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়