ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. কবির, সম্পাদক ড. মাহবুবুল

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৯ জানুয়ারি ২০২৩  
শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. কবির, সম্পাদক ড. মাহবুবুল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩’ সম্পন্ন হয়েছে। এতে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেন সভাপতি ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
 
বুধবার (১৮ জানুয়ারি) রাত ১০টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার।

নির্বাচনে অন্যান্যদের মধ্যে সহসভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনশী নাসের ইবনে আফজাল, যুগ্ম সম্পাদক পদে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জহুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। 

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মো. ওমর ফারুক, আইআইসিটি বিভাগের সহকারী অধ্যাপক ড. আহসান হাবীব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. ফরহাদ রাব্বি এবং নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহজাহান মিয়া নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ১১টি পদের মধ্যে আওয়ামী বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেল থেকে সভাপতি, সহসভাপতি, কোষাধ্যক্ষ, নির্বাহী সদস্য ১, ৩, ৪সহ মোট ৬টি পদে বিজয়ী হয়েছেন। 

অপরদিকে, আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেল থেকে সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক এবং নির্বাহী সদস্য ২, ৫ ও ৬ সহ মোট ৫টি পদে বিজয়ী হয়েছেন। 

এছাড়া বিএনপি-জামায়াতপন্থী প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ ও শুধু বিএনপিপন্থী প্যানেল ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’র কোনো প্রার্থী বিজয়ী হয়নি।

নূর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়