RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

৩ রানে জীবন পেয়ে ফখরের সেঞ্চুরি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩ রানে জীবন পেয়ে ফখরের সেঞ্চুরি

ফখর জামানের সেঞ্চুরি উদযাপন

ক্রীড়া ডেস্ক : অফ স্টাম্পে জাসপ্রিত বুমরাহর লেংথ বলটা ফখর জামানের ব্যাটে চুমু খেয়ে জমা পড়ল উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির গ্লাভসে। শুরুতেই পাকিস্তানের প্রথম উইকেট তুলে নিয়ে উল্লসিত ভারতের খেলোয়াড়রা। কিন্তু তাদের সেই উল্লাস থেমে যেতে সময় লাগেনি একটুও। আম্পায়ার মারাইস এরাসমাস ডানদিকে হাত প্রসারিত করে জানালেন বুমরাহর বলটা ছিল ‘নো’! ফখর জীবন পেলেন ৩ রানে। শুরুতে জীবন পেয়ে সেটি কী দুর্দান্তভাবেই না কাজে লাগালেন পাকিস্তানের বাঁহাতি ওপেনার।

লন্ডনের ঐতিহাসিক ওভালে আজ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি করেছেন ফখর। ১০৬ বলে করেছেন ১১৪ রান।



টস হেরে ব্যাট করতে নেমে ফখর ও আজহার আলীর ব্যাটে দারুণ সূচনা পায় পাকিস্তান। দুজন গড়েন শতরানের উদ্বোধনী জুটি। ভুল বোঝাবুঝিতে আজহার (৫৯) রানআউট হয়ে গেলে ভাঙে ১২৮ রানের বড় জুটি।

আজহার ফিফটি করে ফিরলেও ফখর তুলে নিয়েছেন সেঞ্চুরি। এই চ্যাম্পিয়নস ট্রফিতেই ওয়ানডে অভিষেক হওয়া বাঁহাতি ব্যাটসম্যান ফিফটি করেছিলেন ৬০ বলে। পরের পঞ্চাশ করেছেন মাত্র ৩২ বলে! ৯৬ থেকে রবিচন্দ্রন অশ্বিনকে চার হাঁকিয়ে ৯২ বলে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক।

সাঈদ আনোয়ার ও শোয়েব মালিকের পর তৃতীয় পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে চ্যাম্পিয়নস ট্রফিতে সেঞ্চুরি করলেন ফখর। ​এটি তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি।

হার্দিক পান্ডিয়ার বল উড়িতে মারতে গিয়ে রবীন্দ্র জাদেজার ক্যাচ হওয়ার আগে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ২৭ বছর বয়সি ব্যাটসম্যান। তার ১০৬ বলের ইনিংসে ছিল ১২টি চার ও ৩টি বিশাল ছক্কার মার। ফখরের বিদায়ের সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ৩৩.১ ওভারে ২ উইকেটে ঠিক ২০০ রান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়