ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলেন বাবা-মা

লক্ষ্মীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ১৪ অক্টোবর ২০২০  
হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলেন বাবা-মা

নিখোঁজের প্রায় দুমাস পর শিশু ফাতেমাকে তার বাবা-মার হেফাজতে দেওয়া হয়েছে। বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল) বিচারকের অনুমতি পাওয়ায় তাকে বাবা-মার কাছে বুঝিয়ে দেয়া হয়।

এ ব্যাপারে প্রবেশন অফিসার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান জানান, গত ২০ আগস্ট লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডারের পাবলিক টয়লেটের পাশে ১০ বছরের শিশু ফাতেমা কান্নাকাটি করছে, স্থানীয়দের কাছ থেকে এমন সংবাদে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। পরে আদালতের নির্দেশে ওই শিশুকে নোয়াখালীর সরকারি শিশু পরিবারে (বালিকা) রাখা হয়।

শিশু পরিবারে হেফাজতে থাকা অবস্থায় ফাতেমা তার বাড়ি চট্টগ্রামের ভাটিয়ারী সীতাকুন্ডে বলে জানায়। পরে ওই এলাকার সমাজ সেবা কর্মকর্তা ও স্থানীয় ইউপি সদস্যের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে লক্ষ্মীপুর সমাজ সেবা প্রবেশন অফিসারের মাধ্যমে বুধবার সকালে শিশুটির বাবা-মার তাদের জিম্মায় শিশুটিকে নিতে আদালতে আবেদন করলে বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেন।

পরে দুপুরে শিশুটিকে তার বাবা নুর কবির এবং মাতা জান্নাতুল ফেরদৌসের কাছে হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন, শিশুটির দাদা তোফাজ্জল হোসেন, স্থানীয় ইউপি সদস্য ফরহাদ হোসাইন, সরকারি শিশু পরিবার (বালিকা) নোয়াখালী সহকারী তত্বাবধায়ক শফিক উদ্দিন ভৃঁইয়া ও প্রবেশন অফিসার মুহাম্মদ মাহবুবুর রহমান। 

এসময় মিশুটির পিতা নুর কবির জানান, ‘আমরা আনন্দিত আমাদের মেয়েকে খুঁজে পেয়েছি। যারা এব্যাপারে আমাদের সহযোগিতা করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

ফরহাদ/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়