ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফেনীতে ৩ হাজার ফুট অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ 

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ১৮ নভেম্বর ২০২০  
ফেনীতে ৩ হাজার ফুট অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ 

ফেনীতে প্রায় তিন হাজার ফুট অবৈধ পাইপ লাইন উচ্ছেদ, সংযোগ বিচ্ছিন্ন ও চার জনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তারা এ কার্যক্রম চালান। 

এছাড়া ভ্রাম্যমাণ অদালতে সফি উল্যাহ (৫৫) নামে একজনের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে ফেনী কারাগারে প্রেরণ করা হয়েছে।

বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ সূত্র জানায়, একটি স্থানীয় প্রভাবশালী চক্র ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের যাত্রাসিদ্ধি ও গোবিন্দপুর গ্রামে মাটির নিচ দিয়ে অবৈধভাবে প্রায় তিন হাজার ফুট গ্যাস পাইপ লাইন স্থাপন করে। তারা সেখানে দুই গ্রামের ছয়টি পরিবারকে কর্তৃপক্ষের বিনা অনুমতিতে বিপুল অংকের টাকার বিনিময়ে অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করে।

অবৈধ গ্যাস পাইপ লাইন স্থাপনের খবর পেয়ে বুধবার বাখরাবাদ কর্তৃপক্ষ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যদের সহযোগীতায় উচ্ছেদ অভিযান চালায়।

 

অভিযানে প্রায় তিন হাজার ফুট অবৈধ পাইপ লাইন উচ্ছেদ, ছয়টি পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও চার জনকে ৬০ হাজার টাকা জরিমানা এবং অবৈধ গ্যাস লাইস স্থাপন ও সংযোগ প্রদানে সহযোগীতা করার অভিযোগে সফি উল্যাহ (৫৫) নামে একজনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ফেনী জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. মনিরুজ্জমান তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন। 

এ সময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির নোয়াখালী উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-বিক্রয়) মো. সোলায়মান, ডিজিএম (ইঞ্জিনিয়ার) ছগির আহমেদ, ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক শাহাবুদ্দিন, উপ ব্যবস্থাপক আবুল বাশার, সহকারী প্রকৌশলী কামরুল হাসান ও নুরুল করিম উপস্থিত ছিলেন।

সৌরভ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়