ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফেনীর শফিক ম্যানসনে বিস্ফোরণে মায়ের পর মেয়েরও মৃত্যু

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩১, ১৩ মার্চ ২০২১  
ফেনীর শফিক ম্যানসনে বিস্ফোরণে মায়ের পর মেয়েরও মৃত্যু

ফেনীর শহরতলীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মা মেহেরুন নেছা (৪০) গত ১১ মার্চ বুধবার দুপুরে মারা যাওয়ার পর মেয়ে হাফসা ইসলামও (১৪) বৃহস্পতিবার রাতে মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন।

মা মেহেরুন নেছার লাশ ময়না তদন্ত শেষে যখন বাড়িতে আনার প্রস্তুতি চলছিল, ঠিক সেদিন রাতেই মারা গেল মেয়ে হাফসা ইসলাম। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে এইভাবে নীরবে-নিভৃতে দুইটি মৃতদেহ দেহের পাশে থেকে নীরবে চোখের জল ফেলেছে হতভাগা পিতা ও স্বামী মাহাবুব ইসলাম। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত দেশে ফিরলেও দুজনকেই হারালেন তিনি। সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে রক্তের ব্যবস্থা এবং লাখ লাখ টাকা খরচ করেও ফেরাতে পারলেন না আগুনে দগ্ধ মেয়ে ও তার স্ত্রী মেহেরুনকে।

বিধাতার লীলাখেলায় বুকে এক টুকরো কষ্ট নিয়ে লাশ বহনকারী গাড়িতে করে ফিরলেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের লক্ষীছড়া গ্রামের সেই হাজী আবুল কাশেম ভূঁইয়ার বাড়িতে। শেষবারের মতো বিদায় নেয়া হয় তার বাড়ি থেকে। যদিও কাউকে মা-মেয়ের লাশ দেখতে দেওয়া হয়নি। লাশ ফ্রিজার ভ্যানে রেখেই শেষ বিদায় ও মাফ চেয়ে নেওয়া হয়। তারপর বটতলা লকিয়ত উল্ল্যাহ জামে মসজিদের আঙ্গিনায় লাশ রেখে এশার নামাজ শেষ করে রাত সাড়ে আটটায় জানাজা পড়ানো হয়।

মসজিদ ভর্তি শোকাচ্ছন্ন মানুষ, বটতলা লকিয়ত উল্ল্যাহ জামে মসজিদ প্রাঙ্গণে জায়গা হচ্ছিল না।  বাড়ি ফেরার আগেই কবর দুটো খুঁড়ে রাখা হয়েছে পাশাপাশি। মসজিদের জামাত শেষ করে লাশ দুটি একে একে নামানো হয়। জানাজার নামাজে মুসল্লির ঢল নামে। দুই মিনিটের বক্তব্য আর এক মিনিটের জানাযা নামাজ শেষে হয়। চারদিকে পর্দা টাঙিয়ে দুই খাটিয়া করে মা-মেয়েকে দাফনের জন্য মসজিদের দক্ষিণ পাশে তাদের পারিবারিক কবর স্থানে নেয়া হয়। মা মেহেরুনের পায়ের নিচ বরাবর  মেয়ে  হাফসা ইসলামের কবর। চির নিদ্রায় শায়িত হলেন মা মেয়ে দুজন। মাহবুব ইসলাম প্রবাসীর স্বপ্নের মৃত্যু হয়ে গেল।

সৌরভ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়