ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে দিনভর অভিযান: পাহাড় থেকে ৩৫০ বসতি উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ১৪ জুন ২০২১  
চট্টগ্রামে দিনভর অভিযান: পাহাড় থেকে ৩৫০ বসতি উচ্ছেদ

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ ফৌজদার হাট লিংক রোডের দুই পাশের পাহাড়ে দিনভর অভিযান চালিয়ে প্রায় ৩৫০টি কাঁচা-পাকা অবৈধ বসতি উচ্ছেদ করা হয়েছে। 

সোমবার (১৪ জুন) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। 

অভিযানে জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, জেলা ও মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব-৭, ফায়ার সার্ভিস, গ্যাস বিদ্যুৎ বিভাগসহ বিভিন্ন সংস্থা সমন্বিতভাবে অংশ নেয়।

নগরীর বায়েজিদ অংশে অভিযানে নেতৃত্বদানকারী চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক রাইজিংবিডিকে জানান, গত ৯ জুন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের কার্যালয়ে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত বাস্তবায়নে সোমবার দিনব্যাপী অভিযান পরিচালিত হয়। অভিযানে বায়েজিদ ফৌজদার হাট লিংক রোডের দুই পাশের ঝুঁকিপুর্ণ পাহাড়ে বসবাসকারী প্রায় সাড়ে তিনশ’ অবৈধ বসতি পুরোপুরি উচ্ছেদ করা হয়েছে।

ম্যাজিট্রেট বলেন, ‘আমরা এই অভিযানের মাধ্যমে সবাইকে একটা বার্তা দিতে চাই। পাহাড় অবৈধ দখল করে ঝুঁকিপূর্ণ বসতি স্থাপন করে কাউকে থাকতে দেওয়া হবে না। অবৈধ দখলদারদের বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

এদিকে সড়কের হাটহাজারী উপজেলা অংশে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

নগরের কাট্টলী এলাকায় অভিযান পরিচালনা করেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান।

এছাড়াও সীতাকুণ্ড অংশে অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম এবং চট্টগ্রাম সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত।

রেজাউল করিম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়