ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সড়ক নিরাপদ রাখতে সিএমপি’র সচেতনতামূলক প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ২২ অক্টোবর ২০২১  
সড়ক নিরাপদ রাখতে সিএমপি’র সচেতনতামূলক প্রচারণা

‘গতি সীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ শিরোনামে সড়ক নিরাপদ রাখতে দিনব্যাপী সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সমগ্র মহানগরী জুড়ে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালনা করা হয়।

সিএমপি’র চারটি ট্রাফিক বিভাগ একযোগে গাড়ির চালক, হেলপার ও সাধারণ পথচারীর মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক লিফলেটসহ মাস্ক বিতরণ করেন।

এই উপলক্ষে নগরীর জিইসি মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় নিরাপদ সড়ক দিবসের সচেতনতামূলক প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

এ সময় তিনি নিরাপদ সড়ক নিশ্চিত করতে ট্রাফিক আইন মেনে চলার উপর গুরুত্বারোপসহ সড়ক দুর্ঘটনার জন্য ওভার স্পীড, ওভার লোডিং ও ওভার টেকিংকে প্রধান ঝুঁকি হিসেবে বর্ণনা করে এগুলো থেকে বিরত থাকার জন্য গাড়ি চালকদের প্রতি আহ্বান জানান।

সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মো. আলী হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মমতাজ উদ্দিন, টি.আই (পাঁচলাইশ) সুমন জাহিদ লোবেল, টি.আই (চান্দগাঁও) আশীষ কুমার পাল ও টি.আই (মুরাদপুর) মো. ইসরাফিলসহ সংশ্লিষ্ট জোনের সার্জেন্টগণ।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়