ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানসহ ৩১ জন কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ১২ জানুয়ারি ২০২২  
লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানসহ ৩১ জন কারাগারে

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীসহ ৩১ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। এখনো জিসান চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করতে পারেননি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিশিয়াল রামগঞ্জ আমলী আদালতের বিচারক মো. আনোয়ার হোসেন তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এদিকে তৃতীয় ধাপের নির্বাচনে রায়পুর উপজেলার ১০ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান-সদস্যরা শপথ নিলেও রামগঞ্জের ১০ টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশ হয়নি। ২৮ নভেম্বর নির্বাচনের দিন সহিংসতায় ইছাপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতা সজিব হোসেন সজিব ও একই ঘটনায় আহত অবস্থায় ৮ ডিসেম্বর ঢামেকে ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি আলমের মৃত্যু হয়। এছাড়া লামচরসহ কয়েকটি ইউনিয়নে সহিংসতার ঘটনায় মামলা দায়ের করা হয়। এসব কারণেই ওই উপজেলার ১০টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় উচ্চ আদালত আসামিদের ৪ সপ্তাহের জামিন দেয়। মেয়াদ শেষ হলে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে উপস্থিত হয়ে তারা পুনরায় জামিন আবেদন করে। এতে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে তাদেরকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আদালত সূত্র জানায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনকালীন লামচর ইউনিয়নে সহিংসতা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মাহেনারা পারভীন পান্নার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে ৩৬ জনের বিরুদ্দে রামগঞ্জ থানায় মামলা দায়ের করে। এতে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীকেও আসামি করা হয়। ২৮ নভেম্বরের ভোটে জিসান চেয়ারম্যান নির্বাচিত হন। পরে আসামিরা উচ্চ আদালতে আবেদন করে ৪ সপ্তাহের জামিন পান। মেয়াদ শেষে মঙ্গলবার তারা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এতে তাদের জামিন নামঞ্জুর করে আদালতে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

জাহাঙ্গীর/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়