ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুই শিশু খুন: প্রধান আসামির ফাঁসি

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ৩১ জানুয়ারি ২০২৩  
দুই শিশু খুন: প্রধান আসামির ফাঁসি

কুমিল্লায় জোড়া শিশু খুনের মামলার প্রধান আসামি ইয়াসমিন আক্তারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এই মামলার অপর আসামি মাজেদা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, পরকীয়া প্রেমের জেরে ইয়াসমিন তার প্রবাসী স্বামী বাবুল হোসেন ও তার পরিবারে সদস্যদের সঙ্গে ঝগড়া করতেন। ইয়াসমিন ও তার সহযোগী মাজেদা বেগম ২০১৪ সালের ২১ এপ্রিল সকালে বাবুল হোসেনের বড় ভাই বিল্লাল হোসেনের ছেলে ইয়াছিন আরাফাতকে (৮) লাজৈর গ্রামের ভুট্টা ক্ষেতে নিয়ে ধারালো ছুরি দিয়ে জবাই করে হত্যা করেন। পরে ইয়াসমিন তার চাচা শশুর শাহআলম মিয়ার ছেলে জসিমকে (৭) শ্বাসরোধ করে হত্যা করে কচুরিপানা দিয়ে ঢেকে রাখেন। এই ঘটনা দেখে সিয়াম বাড়িতে জানালে পরিবারের সদস্যরা ও ইয়াসমিনকে আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে আসামিকে নিয়ে লাশ উদ্ধার করে। পরে বিল্লাল হোসেন বাদী হয়ে দেবিদ্বার থানায় মামলা করেন।

১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ আদালত প্রধান আসামি ইয়াসমিনকে মৃত্যুদণ্ড ও তার সহযোগী মাজেদা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি  নুরুল ইসলাম জানান, ২০১৪ সালের সেপ্টেম্বরে তদন্ত কর্মকর্তা আদালতে মামলার চার্জশীট দাখিল করেন। ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক রায় ঘোষণা করেন।

রুবেল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়