ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুস্তাফিজের দ্রুততম ১০০

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৫ ৭:০৪:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৫:২৫:৩৭ পিএম

ক্রীড়া ডেস্ক : ২০১৫ সালে ওয়ানডে অভিষেক। ২০১৯ সালে এসে ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মুস্তাফিজুর রহমান। তাও মাত্র ৫৪ ইনিংস। যা বাংলাদেশি বোলারদের মধ্যে দ্রুততম। আর বিশ্বে চতুর্থ। 

তার আগে বাংলাদেশের আব্দুর রাজ্জাক ৬৯ ইনিংসে, মাশরাফি বিন মুর্তজা ৭৮ ইনিংসে, রুবেল হোসেন ৮০ ইনিংসে, সাকিব আল হাসান ৮৭ ইনিংসে ও মোহাম্মদ রফিক ১০৩ ইনিংস খেলে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন।

অন্যদিকে বিশ্ব ক্রিকেটে আফগানিস্তানের রশিদ খান মাত্র ৪৪ ইনিংস খেলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক করেছিলেন ৫২ ইনিংসে। পাকিস্তানের সাকলাইন মুস্তাক ৫৩ ও নিউজিল্যান্ডের শেন বন্ড ছুঁয়েছিলেন ৫৪ ইনিংসে।

আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ১০০ উইকেটের মাইলফলক ছুঁতে মাত্র ২ উইকেট প্রয়োজন ছিল ফিজের। ৪২তম ওভারের পঞ্চম বলে ইমাম-উল-হককে ফিরিয়ে ৯৯ উইকেটে পৌঁছান। আর ৪৪তম ওভারের পঞ্চম বলে হারিস সোহেলকে আউট করে উইকেটের শতক পূর্ণ করেন। ৪৮তম ওভারের প্রথম বলেই শাদাব খানতে কট অ্যান্ড বোল্ড করেন তিনি। ৫০তম ওভারে এসে আরো দুটি উইকেট নেন তিনি। তাতে ৫৪ ইনিংসে মুস্তাফিজের মোট উইকেট ১০৩টি।

মুস্তাফিজ তার ওয়ানডে ক্যারিয়ারে পাঁচ উইকেট নিয়েছেন ৪ বার। সবশেষ ভারতের বিপক্ষে বিশ্বকাপে ৫ উইকেট শিকার করেছেন তিনি। ৪ উইকেট নিয়েছেন ৪ বার। আর ক্যারিয়ার সেরা বোলিং ৪৩ রানের বিনিময়ে ৬ উইকেট।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৯/আমিনুল 

ইউটিউব সাবস্ক্রাইব করুন