ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বিশ্বকাপে দলে নিতে কাউকে জোর করিনি’

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৫:০২:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ৭:৩৭:৫৪ পিএম
‘বিশ্বকাপে দলে নিতে কাউকে জোর করিনি’

ক্রীড়া ডেস্ক: অবশেষে নীরবতা ভেঙে সকল সমালোচনার জবাব দিলেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।  শুক্রবার টুইটারে এক দীর্ঘ বিবৃতিতে চলতি বিশ্বকাপে অবসর ভেঙে তার দলে ঢোকার চেষ্টা নিয়ে তৈরি হওয়া বিতর্কের বিষয়ে অবস্থান স্পষ্ট করেন তিনি।

‘আমি (দলে ঢোকার) কোনো দাবি করিনি। আমি কাউকে জোর করতে চাইনি। দলে ঢুকে যাব এমন আশাও করিনি।’

‘ফাফ আর আমি স্কুল জীবনে থেকে খুব ভালো বন্ধু। বিশ্বকাপ দল ঘোষণার দুই দিন আগে আমি ওকে কল করি। আমি আইপিএলে খুব ভালো ফর্মে ছিলাম, তাই কথার ফাঁকে ওকে বলেছিলাম যদি প্রয়োজন হয় তবে আমি খেলার জন্য তৈরি। কিন্তু আমি কোনো জোর করিনি।’

নিজে থেকে নয় বরং বোর্ডের এক কর্মকর্তার অনুরোধেই দলে ফেরার ইচ্ছের কথা জানিয়েছিলেন বলে জানান ভিলিয়ার্স।

এছাড়া এই বিবৃতিতে অবসরের কারণও স্পষ্ট করেছেন তিনি। জোর দিয়ে বলেছেন, টাকার জন্য নাকি অবসর নেননি।

‘আমি ২০১৮ সালে কাজের চাপ কমিয়ে পরিবারের সাথে বেশি সময় কাটাতে অবসর নিয়েছিলাম। অনেকে বলছে, আমি টাকার জন্য অবসর নিয়েছি। তারা ভুল বলছে। সত্যি বলতে, আমি অনেক লোভনীয় অফার গ্রহণ করিনি, শুধু পরিবারের সাথে বেশি সময় থাকার জন্য।’

চলতি বিশ্বকাপটা একদমই ভালো যায়নি প্রোটিয়াদের। টানা হারে টুর্নামেন্টের প্রথমার্ধেই সেমির লড়াই থেকে ছিটকে পড়ে দলটি। মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে শুরু হয় ডি ভিলিয়ার্স বিতর্ক। বিশ্বকাপের জন্য প্রোটিয়া দল ঘোষণার আগের দিন ফাফ ডু প্লেসিকে ফোন করে দলে ঢোকার ইচ্ছের কথা জানিয়েছিলেন তিনি এমন খবর ছড়িয়ে পড়ে গণমাধ্যমগুলোতে।

পরবর্তীতে ক্রিকেট সাউথ আফ্রিকার চেয়ারম্যান লিন্ডা জন্ডি এক আনুষ্ঠানিক বিবৃতে জানান, ভিলিয়ার্সের এমন ইচ্ছে  তাদেরকে হতবাক করেছে। বিশ্বকাপের মাত্র এক বছর আগে আইপিএল, পিএসএল খেলতেই নাকি জাতীয় দল ছেড়েছিলেন মিস্টার ৩৬০। তাই দল ঘোষণার এক দিন আগে ভিলিয়ার্সের এ দাবি প্রত্যাখ্যান করে বোর্ড। আর এতে ক্রিকেট দুনিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েন ভিলিয়ার্স।


রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/নুরুল/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন