ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ধর্মসেনা আম্পায়ার থাকছেন ফাইনালেও

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৯:৩২:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ১০:০০:১৯ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে একটি ভুল সিদ্ধান্ত দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন কুমার ধর্মসেনা। সেই ধর্মসেনা আম্পায়ারের দায়িত্বে থাকবেন ফাইনালেও।

বিখ্যাত লর্ডসে রোববার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তার আগে শুক্রবার ফাইনালের জন্য আম্পায়ার ও অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি।

ধর্মসেনার সঙ্গে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার রড টাকার।

পাকিস্তানের আলিম দার চতুর্থ অফিসিয়াল ও শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন।

রড টাকার ছাড়া বাকি সবাই ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় সেমিফাইনালে একই দায়িত্ব পালন করেছেন। সেখানে টাকারের জায়গায় টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন শুধু ক্রিস গ্যাফানি।

সেমিতে ধর্মসেনার ভুল সিদ্ধান্তের শিকার হয়েছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়।সেঞ্চুরির পথে থাকা রয় প্যাট কামিন্সের লেগ সাইডের বাইরের শর্ট বল খেলতে গিয়ে মিস করেছিলেন। কট বিহাইন্ডের আবেদনে অনেক দেরিতে হলেও আঙুল তুলে দেন শ্রীলঙ্কান আম্পায়ার ধর্মসেনা।

রয় নিতে চেয়েছিলেন রিভিউ, কিন্তু একমাত্র রিভিউটা নষ্ট হয়ে গিয়েছিল আগেই। আল্ট্রা-এজেও দেখা যায়, বল ব্যাট কিংবা গ্লাভসে লাগেনি! বেশ ক্ষুব্ধ হয়েই মাঠ ছাড়েন ৬৫ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা রয়।

প্রতিক্রিয়া দেখানোর জন্য পরে অবশ্য রয়কেই উল্টো জরিমানাও গুনতে হয়েছে। এবার ফাইনালেও ধর্মসেনার মুখোমুখি হতে হচ্ছে রয়কে।


রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন