ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওই ঘটনার জন্য বাকি জীবন ক্ষমা চাইব : স্টোকস

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৫ ৩:৩৮:২৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৫ ৬:২৩:৩০ পিএম
ওই ঘটনার জন্য বাকি জীবন ক্ষমা চাইব : স্টোকস
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের ফাইনালে চাপের মুখে কী দুর্দান্ত এক ইনিংসই না খেললেন বেন স্টোকস। ইংল্যান্ডের শিরোপা জয়ের নায়ক তো তিনিই। তবে এর জন্য কিছুটা ভাগ্যের ছোঁয়াও পেয়েছেন ইংলিশ অলরাউন্ডার।

লর্ডসের ফাইনালে রোববার জয়ের জন্য শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ১৫ রান। ট্রেন্ট বোল্টের প্রথম দুই বল ডট দেওয়ার পর তৃতীয় বলে ছক্কা হাঁকান স্টোকস। এরপরই ঘটে অবিশ্বাস্য এক ঘটনা।

ডিপ মিড উইকেটে খেলে দুই রান নিতে শেষ পর্যায়ে ডাইভ দিয়েছিলেন স্টোকস, মার্টিন গাপটিলের থ্রো তার ব্যাটে লেগে চলে যায় বাউন্ডারিতে। দৌড়ে দুই রানের সঙ্গে ওই চারে আসে মোট ৬ রান!

 

পরে মূল ম্যাচ টাই হওয়ার পর টাই হয় সুপার ওভারও। ম্যাচে বাউন্ডারি মারায় নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে থেকে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে ইংল্যান্ড। ৯৮ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৮৪ রানের অপরাজিত ইনিংস খেলে স্টোকস হন ম্যাচসেরা।

নিউজিল্যান্ডের বংশোদ্ভূত স্টোকস ম্যাচ শেষে অনেকটা মজা করেই বললেন, ৬ রানের ওই ঘটনার জন্য বাকি জীবন তিনি ক্ষমা চাইবেন।

‘নিউজিল্যান্ডের বিপক্ষে খেলাটা সব সময়ই দারুণ ব্যাপার। ওরা বেশ ভালো দল। ছেলেরা সব দারুণ। আমি কেনকে (উইলিয়ামসন) বলেছি, ওই ঘটনার জন্য আমি আমার বাকি জীবন ক্ষমা চাইব’- বলেন স্টোকস।

বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দারুণ উচ্ছ্বসিতও ইংলিশ অলরাউন্ডার, ‘আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। বিশ্বচ্যাম্পিয়ন হতে চার বছর আমরা কঠোর পরিশ্রম করেছি। এটা অসাধারণ অনুভূতি। আমি সৎভাবে কাজটা করতে পেরেছি।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge