RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

জন্মভূমির বিপক্ষে ব্যাট ধরে নায়ক স্টোকস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ১৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জন্মভূমির বিপক্ষে ব্যাট ধরে নায়ক স্টোকস

ক্রীড়া ডেস্ক : লর্ডসের ফাইনালে গতকাল বেন স্টোকস জিতুক সেটা চাননি স্বয়ং তার বাবা জেরার্ড স্টোকস। বাবার মতো ছেলে বেন স্টোকসের জন্মটাও হয়েছিল নিউজিল্যান্ডে। বাবা মনে প্রাণে কিউইদের জয়প্রত্যাশী থাকলেও পেশাদারিত্বের কারণে জন্মভূমির বিপক্ষে ব্যাট ধরতে হয়েছে স্টোকসকে। গতকাল তার ম্যাচ সেরা পারফরম্যান্সেই কিউইদের হৃদয় ভেঙে প্রথমবার বিশ্বকাপ শিরোপা জিতে ইংল্যান্ড।

কিউই বাবা-মার সন্তান স্টোকসের জন্ম ক্রাইস্টচার্চে। ১২ বছর বয়স পর্যন্ত ছিলেন নিউজিল্যান্ডেই। পরে আসেন ইংল্যান্ডে। সেখানেই গড়ে নেন নিজের ক্যারিয়ার। ফাইনালের আগের দিন স্টোকসের বাবা বলেছিলেন, ছেলে নয় নিজের দেশকেই সমর্থন দেবেন তিনি। দারুণ ছন্দে থাকা অলরাউন্ডারের মা বলেছিলেন, যে দলই জিতুক, তারাই জয়ী। আসলে সেটাই হয়েছে। সুপার ওভারের নাকটীয়তায় বাউন্ডারি নিয়মে শিরোপা গেছে ইংলিশদের ঘরে। ক্রিকেটের আবিস্কারক ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতাতে সবচেয়ে উজ্জ্বল ছিলেন নিউজিল্যান্ডে জন্ম নেওয়া স্টোকস।

লর্ডসে রোববার ফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪১ রান করে নিউজিল্যান্ড। শেষ বলে অলআউট হওয়া ইংল্যান্ডও করে ২৪১ রান। ট্রেন্ট বোল্টের করা সুপার ওভারে স্টোকস ও জস বাটলার নেন ১৫ রান। এরপর জোফরা আর্চারের ওভারে ১৫ রান নেন জিমি নিশাম ও মার্টিন গাপটিলও। ৫০ ওভার ও সুপার ওভার মিলিয়ে বেশি বাউন্ডারি হাঁকানোয় শিরোপার উচ্ছ্বাসে মাতে উইয়ন মরগানের ইংল্যান্ড।

৯৮ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৮৪ রানের অসাধারণ ইনিংসে ইংল্যান্ডের শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান স্টোকসের। বিশ্বকাপে দ্বিতীয় ও ওয়ানডে ক্যারিয়ারে সপ্তমবারের মতো ম্যাচ সেরার পুরস্কার জিতলেন এই অলরাউন্ডার।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়