ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

মরগানদের কী বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ১৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মরগানদের কী বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী?

ক্রীড়া ডেস্ক : দীর্ঘ ৪৪ বছরের অপেক্ষা ঘুচেছে। প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপজয়ী দল দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে-র সঙ্গে দেখা করেছে।

লর্ডসের ফাইনালে রোববার ১০০ ওভারও চ্যাম্পিয়ন নির্ধারণ করতে পারেনি। পারেনি সুপার ওভারও। দুটিই হয় টাই। শেষ পর্যন্ত বাউন্ডারির সংখ্যায় নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে থেকে শিরোপা জেতে ইংল্যান্ড।

এর আগে তিনবার ফাইনাল খেলেও শিরোপা অধরা রয়ে গিয়েছিল ইংল্যান্ডের। অবশেষে চতুর্থবারের চেষ্টায় ধরা দিল স্বপ্নের শিরোপা।

সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ‘টেন ডাউনিং স্ট্রিট’তে মে-র সঙ্গে দেখা করেন এউইন মরগানরা। এ সময় প্রথমে মে ও মরগান একটি ছবি তোলেন। এরপর পুরো দল ট্রফিসহ প্রধানমন্ত্রীর সঙ্গে পোজ দেয়। এই অভ্যর্থনা অনুষ্ঠানে প্রাক্তন প্রধানমন্ত্রী ও সারে ক্রিকেট ক্লাবের সভাপতি স্যার জন মেজরও উপস্থিত ছিলেন।

মে খেলোয়াড়দের বলেছেন, ‘তোমরা আরো একবার দেশকে ক্রিকেটের প্রেমে পড়তে সাহায্য করেছো।

‘ফাইনাল শুধু ক্রিকেট ছিল না, বরং খেলাটা তার সেরা। সাহস, খেলোয়াড়সুলভ মনোভাব, নাটকীয়তা, অবিশ্বাস্য দক্ষতা, এমনকি ভাগ্যের অদ্ভুত অংশ- সবকিছু মিলে সত্যিকারের রোমাঞ্চ তৈরি করেছে। আমাদের সময়ের অন্যতম সেরা ক্রীড়া দর্শনীয় বিষয়’- যোগ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

 

এমন একটি টুর্নামেন্টের জন্য এর সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদও জানান মে, ‘দারুণ একটি টুর্নামেন্টের লড়াকু সমাপ্তি ছিল। বিশ্বের কাছে আমাদের দেশকে আরো একবার ক্রীড়া প্রদর্শনী হিসেবে তুলে ধরার জন্য এর সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানানোর সুযোগটা আমি নিতে চাই।’

ফাইনালের দিন লর্ডসেও উপস্থিত ছিলেন ক্রিকেটপ্রেমী মে। ইংল্যান্ডের জয়ের পর তিনি টুইট করেন ‘সাবাস’। টুইটারে একটি ভিডিও-ও পোস্ট করেন তিনি। যেখানে তাকে নাচতে দেখা যায়।   

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়