ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

ফাইনালে আমরা হারিনি : উইলিয়ামসন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ১৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালে আমরা হারিনি : উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক : এমন একটি বিশ্বকাপ ফাইনালের কথা কে ভেবেছিল? যেখানে ১০০ ওভারেও আলাদা করা যায়নি নিউজিল্যান্ড-ইংল্যান্ডকে। এমনকি সুপার ওভারেও নয়। দুটিই যখন টাই, শেষমেশ চ্যাম্পিয়ন নির্ধারণ করা হলো কে বেশি বাউন্ডারি মেরেছে এই হিসেবে। শিরোপা খোয়ানো নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের মতে, লর্ডসের ফাইনালে দুই দলের কেউই হারেনি।

মূল ম্যাচের পর সুপার ওভারও টাই হলে বাউন্ডারির সংখ্যায় এগিয়ে থেকে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতে ইংল্যান্ড। তবে এ নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বিশেষ করে ম্যাচটা যখন বিশ্বকাপের ফাইনাল।

আরো একটি বিষয় বিতর্কের জন্ম দিয়েছে।শেষ ওভারে দ্বিতীয় রান নেওয়ার সময় মার্টিন গাপটিলের একটি থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে হয়ে যায় চার। সব মিলিয়ে ইংল্যান্ডকে ছয় রান দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। আইসিসির প্রাক্তন আম্পায়ার সাইমন টফেল বলেছেন, নিয়ম অনুযায়ী ধর্মসেনার উচিত ছিল পাঁচ রান দেওয়া। সেক্ষেত্রে মূল ম্যাচেই জিতে যেত নিউজিল্যান্ড।

ফাইনালের পর নিউজিল্যান্ডের একটি রেডিও স্টেশনকে উইলিয়ামসন বলেছেন, ‘দিন শেষে কোনোকিছুই আমাদের আলাদা করতে পারেনি, ফাইনালে তাই কেউই হারেনি। তবে এখানে একটি মুকুট বিজয়ী ছিল এবং আছে।’

‘নকআউট পর্বে আসার জন্য এটা দারুণ প্রচেষ্টা ছিল।কন্ডিশনের কারণে আমরা একটি নির্দিষ্ট স্টাইলে খেলতে বাধ্য হয়েছি এবং আমরা ভালোভাবে মানিয়ে নিয়েছি। আমরা ভেবেছিলাম এটা আমাদের সঠিক ঠিকানায় নিয়ে যাবে, কিন্তু তা হয়নি। নিয়ম নিয়মই, আমরা সবাই দল হিসেবে খেলার চেষ্টা করেছি, ইংল্যান্ড যা পেরেছে।ওদের খুব ভালো একটি ক্যাম্পেইন কেটেছে’- যোগ করেন কিউই অধিনায়ক।


রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়