ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আলোকিত ঢাকা গড়তে আতিকের ‘কমান্ডার সেন্টার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আলোকিত ঢাকা গড়তে আতিকের ‘কমান্ডার সেন্টার’

ছবি : শাহীন ভূইয়া

নিরাপদ, পরিষ্কার ও আলোকিত ঢাকা গড়তে ‘কমান্ড সেন্টারে’র কাজ শুরু করেছেন উল্লেখ করে আতিকুল ইসলাম বলেছেন, আগামী  বছরের মধ্যে এই প্রক্রিয়ার মাধ্যমে পদক্ষেপগুলো দৃশ্যমান করার পরিকল্পনা রয়েছে।

রোববার রাজধানীর কল্যাণপুর, পাইকপাড়া, গাবতলী, গোলারটেক, মাজার রোড, দারুস সালাম, লালকুঠিসহ ঢাকা-১৪ আসনের বিভিন্ন এলাকায় প্রচার চালানোর সময় এ কথা জানান ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী।

আতিকুল ইসলাম বলেন, আমরা ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পোঁছে দিতে চাই। দায়িত্ব নেওয়ার পর গত নয় মাসে ডিজিটাল সিটি গড়ার জন্য বেশকিছু পদক্ষেপ নিয়েছি। ইতিমধ্যে আমরা একটি কমান্ডো সেন্টার চালু করেছি। এই সেন্টারের মাধ্যমে ময়লা-আবর্জনা অপসারণে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

‘আরেকটি হলো নারীবান্ধব ঢাকা গড়তে সিসি ক্যামেরার আওতাধীন আনা হবে এবং কমান্ডো সেন্টারের মাধ্যমে কার্যকরি পদক্ষেপ নেয়া হবে। আলোকিত ঢাকা গড়ার জন্য ৪২ হাজার লাইট লাগানো হবে। লাইট লাগানোর জন্য কন্ট্রোল প্যানেলও কমান্ড সেন্টারের মাধ্যমে চলে আসবে’, বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ‘যদি শক্ত নেটওয়ার্কিং গঠন করতে পারি, তাহলে আমরা অ্যাপসের মাধ্যমে সবই জানতে পারব এবং প্রত্যেকেই মেয়র হিসেবে ভূমিকা পালন করতে পারবেন।’

দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার অঙ্গীকার করে তিনি বলেন, ‘সরাসরি কেউ যদি ট্যাক্স দিতে যায়, তাহলে অসাধু কিছু কর্মকর্তার সাথে নেগোসিয়েশন হয়। এগুলো চলবে না। চলতে দেয়া হবে না। অনলাইনের মাধ্যমে সবাই বাড়ির ট্যাক্স দেবেন। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে আর যেতে হবে না। এ ধরনের কাজ শুরু হয়েছে।’

জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ করবেন প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘আমি এবং আমার কাউন্সিলররা যদি জয়লাভ করতে পারি, তাহলে এরকমভাবে প্রত্যেক মাসে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে জবাবদিহিতামূলক টাউন হল মিটিং করবো এবং জনগণের কাছে জবাবদিহিতার মুখোমুখি হবো। আপনারা আমাদের প্রশ্ন করবেন কোন অফিসার খারাপ আচরণ করেছে, কোন কাউন্সিলর খারাপ আচরণ করেছে, মেয়রও যদি খারাপ আচরণ করে বলতে পারবেন।’

নির্বাচনী প্রচার চালাতে গিয়ে কোনোভাবেই জনদুর্ভোগ সৃষ্টি না হয় সেদিকে দৃষ্টি রাখতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আতিকুল ইসলাম।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, চিত্রনায়ক ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা/পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়