ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘জাপার সমর্থন চায়নি আওয়ামী লীগ’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ৫:০১:০৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ৫:০২:৩৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, তার দল আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির সমর্থন চায়নি।

সোমবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা তো কারো সমর্থন চাইনি। তাদের গণতান্ত্রিক অধিকার আছে, তারা দাঁড়িয়েছে। তাদের পোস্টার-টোস্টার রাস্তায় তো অনেক বেশি দেখি। খুব সুন্দর পোশাক পরিহিত পোস্টারও দেখি। তারা কথাও হয়তো বলেন, কিন্তু আপনারা সাংবাদিকরা হয়তো খুব গুরুত্ব দিচ্ছেন না। না দিলে আমরা কী করব? মিডিয়া যদি গুরুত্ব না দেয়, আমাদের তো কিছু করার নেই।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তারা (জাতীয় পার্টি) কি লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে কোনো অভিযোগ তুলেছেন? আমার তো মনে হয়, না। অভিযোগ আনার মতো কিছু হয়নি।

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়েছে কি না, জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার নিজেরই অভিযোগ রয়েছে। বিএনপির সেক্রেটারি জেনারেল আজকে প্রচারণা চালাচ্ছেন, আমি আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি পারছি না। তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড কোথায় হলো- এটা আমার প্রশ্ন।

আপনারাই তো সংসদে আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) পরিবর্তন করেছেন, এ কথার জবাবে ওবায়দুল কাদের বলেন, সংসদের কথাটা বলতে গেলে নানান কথা আসে। পৃথিবীর কোনো উন্নত গণতান্ত্রিক দেশে স্থানীয় সরকারের নির্বাচনে মন্ত্রী-এমপিরা ক্যাম্পেইন করতে পারে না- এরকম বিধান নেই। আমাদের এখানে এটা কেন হলো তা তো জানি না। তারা (নির্বাচন কমিশন) এটা কেনইবা রাখছেন, তা-ও জানি না।

সরকার আরপিও সংশোধন করবে কি না, জানতে চাইলে তিনি বলেন, সেটা ভবিষ্যতে দেখা যাবে। এখন নির্বাচনটা হয়ে যাক। এ নির্বাচনে এটা পরির্বতনের দাবি তুলছি না।

নির্বাচনী প্রচার চালাতে না পারায় কষ্ট পাওয়া কথা জানিয়ে কাদের বলেন, আমার তো কষ্ট আছে। তারপরও আমি নিয়ম মেনে চলছি। যতক্ষণ নিয়ম আছে, মেনে চলব। পরেরটা পরে দেখা যাবে।

‘আমি সেক্রেটারি জেনারেল। আরেকটা পার্টির সেক্রেটারি জেনারেল ক্যাম্পেইন করবে, আমার প্রধান প্রতিপক্ষ দলের, কিন্তু আমি আজকে ক্যাম্পেইন করতে পারছি না। ভোট চাওয়ার কোনো ক্যাম্পেইনেও অংশ নিতে পারছি না। আমি আমাদের নির্বাচনী অফিসগুলোতে পর্যন্ত যাইনি। আমি নিয়ম মেনে চলছি,’ বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও