ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ই‌ভিএম নি‌য়ে সমস্যা দেখ‌ছেন না তাপস

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ৫:০৭:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ৫:৫৬:১৭ পিএম

ঢাকা সি‌টি ক‌রপোরেশন ‌নির্বাচ‌নে ইলেকট্র‌নিক্স ভো‌টিং মেশিনে (ই‌ভিএম‌) বিএনপির প্রার্থীদের আপ‌ত্তি থাক‌লেও এ‌টি ব্যবহারে কো‌নো সমস্যা দেখ‌ছেন না আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ‘আমি মনে করি না এ ব্যাপারে ঢাকাবাসীর কোনো শঙ্কা রয়েছে। আমি মনে করি, আধুনিক প্রযুক্তি সবাই সাদরে গ্রহণ করেছে।’

সোমবার দুপুরে রাজধানীর খিলগাঁও জোড়া পুকুর পাড় এলাকা থে‌কে নির্বাচনী প্রচারণা শুরুর আ‌গে এক পথসভায় বক্তব্য রাখ‌তে গি‌য়ে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবাবে এ কথা ব‌লেন তি‌নি।

শেখ ফজ‌লে নূর তাপস বলেন, “বিএনপি প্রার্থীর নির্বাচন ঢাকাবাসীর উন্নয়নের জন্য নয়, ঢাকাবাসীকে সেবা পৌঁছে দেয়ার জন্য নয়, কষ্ট লাঘবের জন্য নয়, ঢাকাবাসীকে উন্নত ঢাকা উপহার দেয়ার জন্য নয়; বরং তারা বারবার বলছেন এটা তাদের আন্দোলনের একটি অংশ এবং তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনকে দেখছে। সুতরাং আমি মনে করি না যে ঢাকাবাসী সেটাকে গ্রহণ করবে।

‘একটি সুষ্ঠু অংশগ্রহণমূলক এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে ঢাকাবাসী তাদের সেবক নির্বাচিত করবেন।”

নির্বাচনী ইশতেহার ঘোষণা নিয়ে তাপস বলেন, ‘ঢাকাবাসীর উদ্দেশ্যে আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি, তারা এটাকে সাদরে গ্রহণ করেছেন। সেই রূপরেখার আওতায় উন্নত ঢাকা গড়ার বিস্তারিত বিষয় আমরা নির্বাচনী ইশতেহারে প্রকাশ করব। দুয়েকদিনের মধ‌্যে আমরা ঢাকাবাসীর সামনে পূর্ণাঙ্গ ইশতেহার তুলে ধরতে পারব।’

তিনি বলেন, “আমরা এখন বায়ু দূষণে আক্রান্ত, সুন্দর ঢাকা গড়ার মাধ্যমে আমরা সকল প্রকার দূষণ রোধ করব।

‘যারা ফুটপাতে ব্যবসা করেন, তারা আসলেই শোষিত। তাদেরকে শোষণ করা হয় বিভিন্ন মিডল ম্যান এর মাধ্যমে। পর্যায়ক্রমে আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা নেব।

‘এর আগে পূনর্বাসনের কথা বলা হলেও কার্যকর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তা নির্ধারণ করে একটি তথ্যভাণ্ডার সৃষ্টি করব। সেই তথ্যভাণ্ডারের মাধ‌্যমে ফুটপাথ ব‌্যবসায়ীদের পুনর্বাসিত করব এবং পর্যায়ক্রমে ফুটপাত দখলমুক্ত করব।”

‘আওয়ামী লীগ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে’- বিএনপির এমন অভিযোগের জবাবে তাপস বলেন, 'যতদিন নির্বাচনী প্রচারণা চলবে, বিএনপি অভিযোগ করতেই থাকবে। আমরা কোনো আচরণবিধি লংঘন করছি না। এটা নিছক অভিযোগ করতে হয় বলে তারা করে যাচ্ছে।'

প্রচারণায় যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনসহ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


ঢাকা/পার‌ভেজ/সনি

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও