ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাঈদ খোক‌ন কষ্ট পে‌লেও সমর্থন দি‌চ্ছেন : তাপস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাঈদ খোক‌ন কষ্ট পে‌লেও সমর্থন দি‌চ্ছেন : তাপস

মেয়র হিসেবে দায়িত্বে থাকায় আচরণবিধির বিধি-নিষেধের কারণে ঢাকা দক্ষিণ সিটির বর্তমান মেয়র সাঈদ খোকনের সহযোগিতা প্রত্যাশা করছেন না বলে জানিয়েছেন শেখ ফজলে নূর তাপস।

আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় সাঈদ খোকন ‘কষ্ট’ পেলেও নৌকার প্রার্থী হিসেকে তাকে সমর্থন দিয়ে চলেছেন বলেও জানান তিনি।

মঙ্গলবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটির ৪২ নম্বর ওয়ার্ডের রায়সাহেব বাজার থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে এক পথসভায় বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শেখ ফজলে নূর তাপস বলেন, ‘তিনি (সাঈদ খোকন) এখনও মেয়র হিসেবে আছেন। সুতরাং আচরণবিধি লঙ্ঘন করে তার কাছে কোনো সহযোগিতা আমরা প্রত্যাশা করি না। তবে তিনি সব সময় আমাকে সমর্থন দিয়ে চলেছেন। মনোনয়ন না পাওয়ায় তিনি হয়তো মনে একটু কষ্ট পেয়েছেন।’

‘কিন্তু দলগতভাবে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছে। সর্বস্তরের নেতা-কর্মীরাই স্বতস্ফূর্তভাবে তারা নির্বাচনের মাঠে থেকে গণসংযোগ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।’

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ঢাকাবাসী তাদের যোগ্য, দক্ষ সেবক হিসেবে নির্বাচিত করবে। সেখানে আমরা লক্ষ্য করছি প্রতিদ্বন্দ্বি প্রার্থী তারা এই নির্বাচনকে ঢাকাবাসীর উন্নয়নের নির্বাচন হিসেবে তারা নিচ্ছে না। তারা এই নির্বাচনকে তাদের আন্দোলনের অংশ হিসেবে নিচ্ছে। তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন হিসেবে নিচ্ছে। অন্যদিকে আমরা ঢাকাবাসীর সেবা ও উন্নয়নের লক্ষ্যে কাজ করার জন্য আমরা নেমেছি।

ইভিএমে কারসাজির সুযোগ রয়েছে বলে বিএনপির দাবির প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন যে নতুন প্রদ্ধতি ইভিএমে নির্বাচনের কার্যক্রম করছেন, আমি মনে করি ঢাকাবাসী এটাকে সাদরে গ্রহণ করেছেন। এটা আধুনিক প্রযুক্তি। আমি এখন পর্যন্ত কারো কাছে শুনিনি এটার ব্যাপারে কোনো শঙ্কা প্রকাশ করতে। আমি মনে করি আধুনিক প্রযুক্তি ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে।

পুরান ঢাকায় গণসংযোগ চালানোর সময়ে এই এলাকার ঐতিহ্য বজায় রেখে উন্নত ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেন তিনি।

তিনি বলেন, ঢাকাবাসী আমাদের উন্নয়নের রুপরেখা সাদরে গ্রহণ করেছে এবং অধীর আগ্রহে তারা অপেক্ষা করছে আগামী ১ ফেব্রুয়ারি তারা নৌকা মার্কায় ভোট দিবে। উন্নত ঢাকা গড়ার লক্ষ্যেই তারা তাদের এই রায় প্রদান করতে চায়।

এসময় তিনি ৪২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী হাজী মো. সেলিম ও মহিলা কাউন্সিলর প্রার্থী নাসিমা আহমেদকে পরিচয় করিয়ে দেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আবু আহমেদ মান্নাফি, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনসহ থানা, সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ, ওয়ার্ড আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।


ঢাকা/পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়