ঢাকা, শনিবার, ১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্যর্থতার গ্লানি নয়, চ্যালেঞ্জ নিতে এসেছি: তাপস

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৭:৫৬:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ৯:২৮:৪৫ পিএম

ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে যেতে নয়, বরং উন্নত ঢাকা গড়ার চ্যালেঞ্জে সফল হতে সাংসদের পদ থেকে পদত্যাগ করে মেয়র পদে নির্বাচন করছেন বলে জানিয়েছেন শেখ ফজলে নূর তাপস।

বুধবার বিকেলে পুরান ঢাকার কারা কনভেনশন হলে ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদের-ব্যবসায়ী সম্মেলন ২০২০’ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, ‘আমার যারা শুভাকাঙ্ক্ষী, আমাকে যারা বিভিন্ন সময় পরামর্শ দিয়ে থাকেন, তারা আমাকে এই পথে পা দিতে না করেছিল। অনেকে বলেছেন, এই পথ রাজনৈতিকভাবে হয়ত ভুল পথে পা বাড়ানো হবে। একজন রাজনীতিকের জন্য সংসদ সদস্য হলো রাজনীতির মূল স্রোতের একটি বড় অংশ। এই কাজটি যেটা মেয়র হিসেবে দায়িত্ব সেটা মূল স্রোতের বাইরে বলে ধরে নেওয়া হয়।’

‘এছাড়া এত সমস্যা জর্জরিত সংকট সেটাকে পরিবর্তন করা আদৌ সম্ভব? না কি বদনাম বা ব্যর্থতা নিয়ে ফিরে যেতে হবে। বদনাম বা ব্যর্থতা নিয়ে ফিরে যেতে হলে রাজনৈতিকভাবে বুমেরাং হবে। তবে আমি যখন সিদ্ধান্ত নেই, তখন বুঝে শুনেই নেই। পারব বলেই নেই। সংসদ সদস্য পথ থেকে যখন পদত্যাগ করলাম, জীবনের একটা বড় প্রাপ্তি যখন ছেড়ে দিলাম। তার আগের রাতে চিন্তার সময় সবচেয়ে বড় চিন্তাই ছিল, হারাব না অর্জন করবো, ব্যর্থতা না সফলতা, স্বপ্ন বাস্তবায়ন না ব্যর্থতায় পর্যবসিত একটি জীবন।’

তাপস বলেন, সংসদ সদস্য পদ থেকে যখন পদত্যাগপত্র দিয়েছি তখন এই চ্যালেঞ্জ নিয়েই পদত্যাগ করেছি। ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে যাওয়ার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করিনি।

ব্যবসায়ীদের সব ধরনের সমস্যা দ্রুত সমাধানের পদক্ষেপ নেয়ার কথা জানিয়ে শেখ তাপস বলেন, ‘আমি নিজেও একজন ব্যবসায়ী, ব্যবসায়ীদের সমস্যা আমি অনুধাবন করতে পারি। একজন ব্যবসায়ী কি চিন্তা চেতনা করেন এবং তার দৈনন্দিন কি চিন্তা চেতনা থাকে, কি সমস্যা থাকে সেটা আমি অনুধাবন করি।’

‘সুতরাং এটুকু আপনাদের আমি বলি, আমার কাছে কোনো জাদুর কাঠি, কিংবা কোনো জাদুর টুপিও নেই। আমি একজন বাস্তবভিত্তিক ব্যক্তি। ছোটকাল থেকেই নিরলস পরিশ্রম, একাগ্রতা সততা দিয়ে এই পর্যন্ত এসেছি। আপনাদের কোনো জাদুকরি স্বপ্ন দেখাব না, দেখাইও নাই। আমার দেয়া পাঁচটি পরিকল্পনার মধ্যে কোনো স্বপ্ন নেই। পঞ্চ পরিকল্পনায় বাস্তবতা আছে। আমি এটুকু বলতে পারি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন হবে একটা বাস্তব ব্যবসায়ীদের সেবা প্রধানকারী প্রতিষ্ঠান’, বলেন তাপস।

এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, এ কে আজাদ, শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

এ সময় ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন মেয়র নির্বাচনে শেখ ফজলে নূর তাপসের প্রতি সমর্থন ব্যক্ত করেন।


ঢাকা/পারভেজ/সাইফ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও