ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘বিজয়ী হলে ৬ মাসের মধ‌্যেই উন্নয়নকাজ শুরু হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৮:৪৫:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৮:৪৫:৩৩ পিএম

মেয়র নির্বাচিত হলে ছয় মাসের মধ্যে নতুন ওয়ার্ডগুলোতে উন্নয়নের কাজ শুরু করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর বাউনিয়া, নলভোগ, কালিয়ারটেক, কামরাপাড়াসহ বিভিন্ন এলাকায় প্রচার চালাতে গিয়ে এ কথা জানান তিনি।

নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোর প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, ‘আমরা দেখেছি নতুন ওয়ার্ডগুলো এখনো অবহেলিত। ভালো রাস্তা নেই। বাজার নেই। জলাবদ্ধতা হয়। সব মিলিয়ে সেই এলাকার মানুষগুলো খারাপ অবস্থায় আছেন। আমি কথা দিতে চাই, আপনারা যদি আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আগামী ৬ মাসের মধ্যেই ওসব এলাকার উন্নয়নের কাজ শুরু করা হবে, ইনশাআল্লাহ্।’

‘ইতিমধ্যে নগর পরিকল্পনাবীদরা নতুন ওয়ার্ডগুলোর কোথায় রাস্তা হবে, ফুটপাত, ড্রেন কেমন হবে তার নকশা কাজ করছেন। এছাড়া নতুন ওয়ার্ডগুলো সিটি করপোরেশনের সব নাগরিক সুবিধাসহ নতুন রূপে সাজাতে ৪ হাজার ২০০ কোটি টাকা বরাদ্দের অনুমোদনের অপেক্ষায় আছে’, জানান তিনি।

আধুনিক পরিকল্পিত নগরী গড়তে নৌকায় ভোট চেয়ে আতিকুল ইসলাম বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, ‘যত্রতত্র পোস্টার টাঙিয়ে নির্বাচনী প্রচার না করে আসুন আমরা এমন পদ্ধতি বের করি, যেন শহরের সৌন্দর্য নষ্ট না হয়। কোনো ডিজিটাল প্রচার পদ্ধতি আমরা বের করি। এছাড়া বিজ্ঞাপন, প্রচারণার পোস্টার যত্রতত্র না লাগিয়ে আমরা নির্দিষ্ট কোনো জায়গা তৈরি করতে পারি। শুধু সেসব স্থানেই মানুষ তাদের প্রতিষ্ঠানের বা নিজের প্রচারণার পোস্টার, ব্যানার লাগাবে। এমন পদ্ধতি চালু করতে পারলে শহরের সৌন্দর্য নষ্ট হওয়া রোধ করা যাবে।’

গণসংযোগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, চিত্রনায়ক রিয়াজ, অভিনেত্রী বাঁধন, অভিনেতা আহসানুল হক মিনু, অভিনেত্রী শামীমা তুষ্টি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঢাকা/পারভেজ/সাইফ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও