ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা ভাইরাস: সতর্ক থাকার আহ্বান তাপসের

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ৩:১৩:৪৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ৩:১৩:৪৬ পিএম

করোনা ভাইরাস থেকে দেশকে সুরক্ষিত রাখতে প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আগাম সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন শেখ ফজলে নূর তাপস।

রোববার দুপুরে রাজধানীর সবুজব‌াগ, মায়াকানন এলাকায় প্রচার চালাতে গিয়ে এক পথসভায় দেয়া বক্তব্যে এই আহ্বান জানান ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী।

বিশ্বব্যাপী নতুন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে। এদের অধিকাংশই চীনের নাগরিক এবং সেখানে এ রোগটিতে এ পর্যন্ত ৫৬ জনের মৃত্যু হয়েছে।

শেখ তাপস বলেন, আমরা লক্ষ্য করছি চীনে করোনা ভাইরাস নামে একটি রোগ ছড়িয়ে পড়েছে। আমি অনুরোধ করবো যারা চীনে যাতায়াত করেন তারা যেন সতর্ক থাকেন। যাতে এই ভাইরাস ঢাকা বা বাংলাদেশে না আসে। আমি অনুরোধ করব প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। এ বিষয়ে সতর্কের পাশাপাশি আগাম ব্যবস্থা নিন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাপস ব‌লেন, সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে আমরা অচল ঢাকাকে সচল হিসেবে গড়ে তুলব। সেখানে নির্দিষ্ট সড়কে নির্দিষ্ট যানবাহন চলাচল করবে। কিছু সড়ক থাকবে যেখানে শুধুমাত্র ঘোড়ার গাড়ি চলাচল করবে। আর কিছু সড়ক থাকবে শুধুমাত্র মানুষের হাঁটার জন্য আর কিছু সড়কে ভারী যানবাহন এবং হালকা যানবাহন চলাচলের জন্য নির্দিষ্ট থাকবে।

বিরোধী প্রার্থীর অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এখানে প্রভাব বিস্তারের কিছু নেই। একজন প্রার্থী হিসেবে তারা যে সুবিধা পাচ্ছেন আমিও একই সুবিধা পাচ্ছি। আমরা পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি।

এ সময় আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা/পারভেজ/সাইফ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও