ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘উস্কানিতেই ঘটনার সূত্রপাত’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘উস্কানিতেই ঘটনার সূত্রপাত’

ছবি : শাহীন ভূঁইয়া

উস্কানিমূলক স্লোগানকে কেন্দ্র করে গোপীবাগে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে সূত্রপাত হয়েছে।

বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের মিছিল থেকে উস্কানিমূলক বক্তব্য দেওয়া হয়। এরপর উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

রোববার দুপুরে ওয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের মিছিল থেকে নৌকার তলা ফুটো হয়ে গেছে এই মর্মে উস্কানি দিয়ে স্লোগান দেওয়া হয়েছিল বলে আমরা জানতে পেরেছি। এর প্রতিবাদ করতে যায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। তখন প্রথমে কথাকাটাকাটি, এরপরই উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ বিষয়ে তদন্ত হচ্ছে। তদন্তে বেরিয়ে আসবে আসল ঘটনা কী।

রোববার দুপুরে ইশরাক হোসেন গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে দিয়ে দলীয় নেতা-কর্মী নিয়ে আসছিলেন। এসময় মিছিল থেকে বিভিন্ন স্লোগান দিতে থাকে। পাশেই আওয়ামী লীগের ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রাকিব উদ্দিন আহমেদের দলীয় কার্যালয়ের অফিস থেকে নেতা-কর্মীরা বেরিয়ে প্রতিবাদ করে। শুরু হয় কথা কাটাকাটিতে।  একপর্যায়ে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। আতঙ্কে লোকজন ছোটাছুটি করতে থাকে। সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়।

বিএনপির মেয়র প্রার্থী বলেছেন, ‘মিছিল থেকে কোনো ধরনের উস্কানি দেওয়া হয়নি। আমরা শান্তিপূর্ণভাবে প্রচরণা চালাচ্ছিলাম। তারা পরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা করে। এতে আোদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন।’

স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, ‘কাউন্সিলর প্রার্থীর অফিসে হামলা করে ইশরাক হোসেনের লোকজন। আত্মরক্ষার্থে আমরাও প্রতিরোধ করি।’

আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিন আহমেদ বলেন, ‘ইশরাক হোসেন নিজেই আট রাউন্ড গুলি করেছেন।’

 

ঢাকা/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়