ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বমানের নগরী গড়াই আমার স্বপ্ন: ইশরাক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৬, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বমানের নগরী গড়াই আমার স্বপ্ন: ইশরাক

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, বিশ্বমানের নগরী গড়াই আমার স্বপ্ন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচনী ইশতেহার উপস্থাপন বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ইশরাক বলেন, সব মতাদর্শের ঐকতান রচনার জন্য অব্যাহত আলোচনা, মতবিনিময় এবং পারস্পরিক বোঝাপড়ায় সেতুবন্ধন রচনা করে সব বৈষম্য অতিক্রম করে বিভাজন, প্রতিহিংসা ও প্রতিশোধের রাজনীতির বিপরীতে ভবিষ্যতমুখী এবং নতুন ধারার সংস্কৃতি চর্চার মাধ্যমে বিশ্বমানের মহানগরী উপহার দেয়াই আমার স্বপ্ন। প্রবীণের অভিজ্ঞতা আর তারুণ্যের প্রাণশক্তি কাজে লাগিয়ে শুরু করতে চাই আমাদের পথচলা। ঢাকা দক্ষিণকে গড়তে চাই আধুনিক, বাসযোগ্য এবং আদর্শ নগরী হিসেবে।

রাজধানীবাসী সীমাহীন নাগরিক সমস্যায় জর্জরিত উল্লেখ তিনি বলেন, নাগরিক জীবনের সুবিধা-অসুবিধা নিয়ে নগরবাসীর চিন্তা-চেতনার সাথে আমিও শরিক। দুর্নীতি, দায়িত্বে অবহেলা, জনগণের প্রতি সংবেদনশীলতার অভাব, সামাজিক বৈষম্য, জবাবদিহিতার অভাব, জনসচেতনতার অভাব এবং সর্বোপরি পরিষেবা উৎপাদন ও বিতরণে জনগণের অংশগ্রহণ না থাকার ফলে পরিষেবাগুলোর সুফল জনগণ পায় না। গণতান্ত্রিক ও সামাজিক মূল্যবোধে অনুপ্রাণিত হয়ে ঐতিহাসিক ঢাকার ছেলে হিসেবে আমি ইশরাক হোসেন ঐতিহ্য ও আধুনিকতার সম্মিলনে যানজট-দূষণমুক্ত, পরিবেশসম্মত, ভারসাম্যমূলক সুষম উন্নয়নের মাধ্যমে একটি বিশ্বমানের ঢাকা গড়ার পরিকল্পনা আপনাদের মাধ্যমে নগরবাসীর কাছে তুলে ধরছি।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, আপনাদের সমর্থন ও আন্তরিক সহযোগিতা এবং নির্ভেজাল সততা ও সমতার আদর্শে উজ্জীবিত হয়ে সকলে মিলে কাজ করলে এ স্বপ্ন বাস্তবায়ন অবশ্যই সম্ভব।

ইশরাক বলেন, আজ এমন এক সময় আমাদের এই নগরী নিয়ে আমার ভাবনার কথা উপস্থাপন করতে যাচ্ছি যখন বাংলাদেশ রাষ্ট্র ও সমাজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সেইসাথে আমাদের পরিবার, আপনার আমার ব্যক্তি জীবন, ও জাতীয়তাবাদী রাজনীতি কতটা চাপ আর তোপের মুখে রয়েছে তা নতুন করে বলার প্রয়োজন নেই। নাগরিক সেবায় অব্যবস্থাপনা, সামাজিক ও নৈতিক মূল্যবোধের ধ্বস, দুর্নীতি, ওষুধ ও খাদ্যদ্রব্যসহ সকল প্রয়োজনীয় দ্রব্যে ভেজালের মহামারী, চলাচল অনুপযোগী রাস্তা-ঘাট, অপরিচ্ছন্নতা ও মশার উপদ্রব, অলিগলি পর্যন্ত ড্রাগস আর নেশাদ্রব্যের অঢেল বিস্তার, নানা অপসংস্কৃতি আমাদের নগরজীবনকে দুর্বিষহ করে তুলেছে। বিশ্বের অন্যতম জনবহুল শহরের পাশাপাশি যোগ হয়েছে বিশ্ব তালিকায় বসবাসের অনুপযোগী শহরের শীর্ষে উঠে আসার দুর্নামও। বিশ্বায়নের এই সময়ে এহেন দুর্নাম এ শহরের সকল মানুষকে লজ্জাজনক অবস্থায় ফেলে দিয়েছে।

এই মেয়র প্রার্থী বলেন, আমি মনে করি আদর্শ শহর হচ্ছে সেই শহর যেখানে চাইবার আগে উত্তম নাগরিক সেবা নাগরিকের দোরগোড়ায় হাজির হবে। সামাজিক, পারিবারিক ও নাগরিক মূল্যবোধের চর্চা হবে সুদৃঢ়। দুঃসময়ের ক্ষতচিহ্ন মুছে ফেলে নতুন করে স্বপ্ন সাজাবার জন্য পরিবর্তনের ডাক নিয়ে আমি আপনাদের খেদমতে হাজির হয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আ স ম আবদুর রব, মাহামুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. রেজা কিবরিয়া প্রমুখ।

 

ঢাকা/সাওন/ইভা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়