ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ভরাডুবি বুঝে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রে বিএনপি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভরাডুবি বুঝে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রে বিএনপি’

ফাইল ফটো

ভরাডুবি বুঝতে পেরে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-বিএফডিসিতে মুজিববর্ষ উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা উদ্বোধনকালে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। ‘বাংলাদেশ চলচ্চিত্র লীগ’ এর আয়োজন করে।

মন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) বুঝতে পেরেছে যে, সিটি করপোরেশন নির্বাচনে তাদের ভরাডুবি হতে যাচ্ছে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এবং এই নির্বাচনকে ঘিরে হাঙ্গামা করার জন্য তারা নানা ধরনের ষড়যন্ত্রের চেষ্টা করছে। তাদের যে পেট্রোল বোমাবাহিনী, তাদেরকে তারা আনছে এবং সক্রিয় করছে। সবাইকে এজন্য সতর্ক দৃষ্টি রাখতে হবে, যাতে করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।’

নির্বাচন সুষ্ঠু হবে কি না-এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘‘সুষ্ঠু নির্বাচন হবে, যদি বিএনপি নির্বাচনী পরিবেশকে বিঘ্নিত না করে। আপনারা জানেন, পুরান ঢাকায় তারা কী করেছে। তারা অনুধাবন করতে পারছে যে, জনগণ তাদের সাথে নাই। সুতরাং তাদের অপচেষ্টা হচ্ছে নির্বাচনী পরিবেশটাকে বিঘ্নিত করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।’

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষ‌্যে নির্বাচন কমিশন যে উদ্যোগ গ্রহণ করেছে, সরকার সেটিকে সর্বাত্মকভাবে সহায়তা করবে বলেও জানান আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

মন্ত্রী জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রথমত ভারত-বাংলাদেশ যৌথভাবে একটি চলচ্চিত্র নির্মাণ করছে। যেটির কাজ বহুদূর এগিয়ে গেছে। আমাদের লক্ষ্য হচ্ছে মুজিববর্ষের শেষলগ্নে অর্থাৎ আগামী বছরে মার্চ মাসে বঙ্গবন্ধুর ওপর নির্তিম চলচ্চিত্রটি মুক্তি লাভ করবে।

তিনি বলেন, ‘এছাড়াও বঙ্গবন্ধুকে ঘিরে আরো অনেকগুলো শর্টফিল্ম আমরা তৈরি করছি। বঙ্গবন্ধু ফিল্ম সিটি আধুনিকায়নের কাজ এগিয়ে চলেছে। এছাড়া, এফডিসির আধুনিকায়নের জন্য ৩২৭ কোটি টাকার প্রকল্পটি আগামী তিন বছরের মধ্যে শেষ হবে।

আনন্দ শোভাযাত্রায় বিশিষ্ট শিল্পী ও সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র লীগের সভাপতি মীর্জা আবদুল খালেক, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়িকা মৌসুমীসহ বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব অংশ নেন।

 

ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়