ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জনস্রোতের শোডাউন তাপসের (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ৩০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনস্রোতের শোডাউন তাপসের (ভিডিও)

নির্বাচনী প্রচারণার শেষ দিনে দিনভর গণসংযোগের পাশাপাশি রাজধানী জুড়ে মিছিল-স্লোগানে ব্যাপক শোডাউন করেছে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

কয়েক হাজার নেতাকর্মী আর সমর্থক নিয়ে অভূতপূর্ব জনস্রোত নিয়ে উন্নত ঢাকা গড়তে শেখ তাপস নৌকায় ভোট চেয়েছেন। দিনের শেষে আওয়ামী লীগের সমাবেশে উপস্থিত হয়ে চমকে দিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর গোপীবাগ ব্রাদার্স ইউনিয়ন ক্লাব এলাকা থেকে শেষ দিনের মতো নির্বাচনী প্রচারণা শুরু করেন শেখ ফজলে নূর তাপস। এ সময় তার সঙ্গে হাজার হাজার নেতাকর্মী-সমর্থক অংশ নেন। গানের তালে-নৃত্যে-স্লোগানে নৌকার পক্ষে ভোট চান তারা। বিকেলের দিকে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের পরবর্তী সমাবেশে অংশ নেন শেখ তাপস।

আয়োজনটি ছিল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের। মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ‌্যে গণমিছিলের উদ্দেশে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা।

আওয়ামী লীগের বাইরেও দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ভিড়ে একপাশের সড়ক তখন জনসমুদ্রে পরিণত হয়েছে। আগে থেকেই দুটি খোলা ট্রাক একত্র করে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছিল।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের পক্ষ থেকে মিছিল নিয়ে আসেন শোভাযাত্রায়। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা লীগ পৃথকভাবে মিছিল নিয়ে আসেন। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে বিশাল মিছিল এসে জড়ো হয় শোভাযাত্রায়। বিকেল ৩টার আগে শোভাযাত্রা শুরু হওয়ার আগেই সমাবেশস্থল রূপ নেয় জনসমুদ্রে।

বিকেল পৌনে ৩টার দিকে একে একে হাজির হন দলটির জ্যেষ্ঠ নেতা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলামসহ আরো অনেকে।

পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নেতারা। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের বক্তব্যের মধ্যেই সেখানে আসেন শেখ ফজলে নূর তাপস।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু বলেন, ‘বঙ্গবন্ধু চেয়েছিলেন তিলত্তমা ঢাকা। নৌকায় ভোট দিয়ে তাপসকে বিজয়ী করে সেই তিলত্তমা ঢাকা গড়তে হবে।’ ভোটের দিন যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় ঢাকাবাসীকে সজাগ থাকারও আহ্বান জানান তিনি।

সমাবেশে যোগ দিয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, ‘মুজিববর্ষে উন্নত ঢাকা গড়তে এবং শেখ হাসিনাকে উন্নত ঢাকা উপহার দিতে বিজয় নিশ্চিত করতে হবে। আমার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। নৌকার বিজয় সুনিশ্চিত।’

এসময় তিনি আগামী পয়লা ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে ভোটারদের নৌকা মার্কায় ভোট দেয়ার অনুরোধ জানান। সমাবেশে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনিও ছোট ভাই শেখ তাপসের জন্য নগরবাসীর কাছে ভোট প্রার্থনা করেন। বলেন, ‘তাপসই পারবে ঐতিহ্য সংরক্ষণ করে উন্নত ও আধুনিক ঢাকা গড়তে।’

সমাবেশ শেষে তাপসকে নিয়ে গণমিছিল করেন আওয়ামী লীগের নেতারা। ‘নৌকা-নৌকা’ স্লোগানে মুখর তখন পুরো এলাকা। মিছিলটি ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সামনে থেকে শুরু হয়ে মৎস্য ভবন, হাইকোর্ট, সিরডাপ মিলনায়তনের সামনের সড়ক, আব্দুল গনি সড়ক, জিরো পয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এর মাধ্যমে প্রচারণায় ইতি টানেন শেখ ফজলে নূর তাপস।

 

ঢাকা/পারভেজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়