ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফার্মেসিতে বিক্রি হতো নিষিদ্ধ ওষুধ

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২১ জানুয়ারি ২০২১  
ফার্মেসিতে বিক্রি হতো নিষিদ্ধ ওষুধ

ঢাকার সাভারে অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ছয়টি ফার্মেসিকে চার লাখ ২৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৪। এর আগে বিকেলে সাভারের ব্যাংক টাউন এলাকায় এ অভিযান চালানো হয়।
র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এর নেতৃত্বে ওষুধ তত্ত্বাবধায়ক মো. আবুল হাসান ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। 
র‌্যাব জানায়, সাভার বাসস্ট্যান্ড এলাকায় মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রয়ের গোপন সংবাদে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 
এসময় মেসার্স খান ফার্মেসির মালিক মো. সোহেল রানাকে নগদ তিন লাখ টাকা, সেবা ফার্মেসির মো. জাকির হোসেনকে ৭৫ হাজার টাকা ও নাফিসা ফার্মেসির মো. হাফিজুর রহমানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 
র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান বলেন, ‘অভিযান চালিয়ে তিনটি ফার্মেসিকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। ভবিষ্যতে জনস্বাস্থ্যের সুরক্ষার্থে র‌্যাবের এ ধরনের অনুমোদনহীন নকল ওষুধ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।’

সাব্বির/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়