Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

জাবির হলে অবস্থানরতদের মৌলিক সুবিধা দেওয়ার দাবি

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ২১ ফেব্রুয়ারি ২০২১  
জাবির হলে অবস্থানরতদের মৌলিক সুবিধা দেওয়ার দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হলের তালা ভেঙে ভেতরে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের বিদ্যুৎ-গ্যাস সরবরাহ ও অন্যান্য মৌলিক সুবিধা দেওয়াসহ ছয় দফা দাবি জানিয়েছেন ছাত্রছাত্রীরা।

রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা।

অন্য দাবিগুলো হলো- গেরুয়ায় অবস্থানরত শিক্ষার্থীদের পুলিশি নিরাপত্তায় ক্যাম্পাসে ফিরিয়ে আনতে হবে, হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করতে এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া, শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের নাম উল্লেখ করে মামলা করার জন্য প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

মামলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিস মামলা করবে।’

এদিকে, স্থানীয়রা দোকানে খাবার সরবরাহ এবং খাবারের পার্সেল সার্ভিস বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন গেরুয়ায় অবস্থানরত শিক্ষার্থীরা। শনিবার থেকে মেসগুলোতে পানি ও বিদ্যুৎ সরবরাহ বন্ধেরও অভিযোগ করছেন তারা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে গেরুয়ার বাসিন্দাদের সংঘর্ষের জেরে শনিবার উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে চার দফা দাবি পেশ করেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার সুষ্ঠু বিচার, আহতদের চিকিৎসার ব্যয় বহন এবং গেরুয়ায় সীমানা প্রাচীরসহ গেট নির্মাণের দাবি মেনে নিলেও রাষ্ট্রীয় বিধিনিষেধ থাকায় শিক্ষার্থীদের হলে ওঠার দাবি মেনে নেয়নি। পরে শিক্ষার্থীরা হলে তালা ভেঙে অবস্থান নেয়।

সাব্বির/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়