ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিমুলিয়ায় আজো বন্ধ রয়েছে ফেরি ও নৌযান চলাচল

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ২৭ মে ২০২১  
শিমুলিয়ায় আজো বন্ধ রয়েছে ফেরি ও নৌযান চলাচল

বৈরি আবহাওয়ায় পদ্মা নদী উত্তাল থাকায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ বৃহস্পতিবারও (২৭ মে) ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে।

গত মঙ্গলবার (২৫ মে) রাতে ঘূর্ণিঝড় ইয়াস এর কারণে দেশের সব নদীবন্দর থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।  

(বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পদ্মা নদী উত্তাল থাকায় গত বুধবার (২৬ মে) ভোর থেকে ফেরি  চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।  এদিন দুপুর ১২টার দিকে প্রবল ঢেউয়ের তোড়ে শিমুলিয়ার ২ নম্বর ফেরিঘাটের পন্টুন ভেঙে দুই টুকরো হয়ে যায়।  

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান বলেন, মঙ্গলবার থেকে যাত্রীবাহী সকল নৌযান চলাচল বন্ধের আদেশের ফলে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলকারী ৮৭টি লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। আজো (বৃহস্পতিবার) বন্ধ রয়েছে ফেরিসহ সব প্রকারের নৌযান চলাচল।

মোহাম্মদ সোলেমান বলেন, লকডাউন এর শুরু থেকে এই নৌরুটে স্পিডবোট চলাচল বন্ধ থাকায় কোনভাবেই আর নদী পাড়ি দেওয়ার সুযোগ নেই যাত্রীদের। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে তা এখন বলা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে ফেরিসহ সকল নৌযান চলাচল শুরু হবে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মো. জাকির জানান, ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় মিলিয়ে প্রায় সাড়ে ৫ শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। এ ছাড়া অন্তত দুই হাজারেরও বেশি যাত্রী লঞ্চে পারাপারের অপেক্ষায় রয়েছে। যাত্রীদের নিরাপদে রাখা হয়েছে।

রতন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়