ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তিন দর্শক, টিকিট বিক্রেতা এবং হল মালিকের অপেক্ষা 

রাজবাড়ী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৮ সেপ্টেম্বর ২০২১  
তিন দর্শক, টিকিট বিক্রেতা এবং হল মালিকের অপেক্ষা 

চিত্ত বিনোদনের সবচেয়ে উৎকর্ষ মাধ্যম সিনেমা; জনপ্রিয় মাধ্যমও বটে! যদিও দেশে সিনেমার সেই স্বর্ণযুগ আর নেই। তারপরও কখনও কখনও চমকে উঠতে হয় এর দৈন্যদশা দেখে।

আজ (১৮ সেপ্টেম্বর) দুপুর বারোটায় রাজবাড়ী পৌর শহরের সাধনা সিনেমা হলে গিয়ে দেখা যায় শো তখনও শুরু হয়নি। করোনার কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত সপ্তাহে সিনেমা হলটি খুলেছে। ডিপজল-মৌসুমী অভিনীত ‘সৌভাগ্য’ সিনেমাটির মর্নিং শো শুরুর সময় ছিল সকাল সাড়ে এগারোটা। কিন্তু দুপুর সাড়ে বারোটায়ও যখন শো শুরু হওয়ার লক্ষণ দেখা গেলো না তখন এই প্রতিবেদক উঁকি দিয়ে দেখেন হলের ভেতর মাত্র ৩ জন দর্শক বসে আছেন। বাইরে কোনো গেটম্যানও নেই।

হলের টিকিট বিক্রেতা কৃষ্ণ কর্মকার জানান, মাত্র দুজন দিয়েই হলটি কোনো রকমে চালাতে হচ্ছে। এর মধ্যে তিনি রয়েছেন টিকিট বিক্রির দায়িত্বে। অন্যজন সিনেমা চালানো এবং হল পরিষ্কারের কাজ করেন। দর্শক নেই বললেই চলে। যে কারণে কয়টার শো কয়টায় শুরু হবে তার কোনো নির্দিষ্ট সময় বলা কঠিন। তবে দিনে দুই থেকে তিনটি শো চালানো হয় বলে জানান তিনি।

হল মালিক তোফাজ্জল হোসেন ৪৪ বছর সিনেমার ব্যবসা করছেন। সুদিনের স্মৃতিচারণ করে বলেন, একসময় সিনেমা হল খুব জাঁকজমকপূর্ণ ছিল। ভালো ছবি দেখার জন্য দর্শক ভিড় করতো। আগের মতো আর হল চলে না। আয়ও গেছে কমে। ভালো সিনেমা তৈরি না হওয়ার কারণে দর্শক এখন আর সিনেমা হলে আসে না বলে তার বিশ্বাস।

কর্মচারীদের বেতন, বিদুৎ বিলসহ সব মিলিয়ে প্রতি মাসে বিশ হাজার টাকা খরচ। অথচ যে টাকার টিকিট বিক্রি হয় তাতে প্রতি মাসে গাঁট থেকে পাঁচ-ছয় হাজার টাকা লোকসান গুনতে হয় বলে জানান তিনি। ফলে কতদিন এ ব্যবসা চালাতে পারবেন তিনি নিজেও নিশ্চিত নন।

অবস্থাটা ভেতরে অপেক্ষমান ৩ দর্শকের মতো, তারা নিজেরাও জানেন না কখন শো শুরু হবে। টিকিট কাউন্টারে অপেক্ষমান কৃষ্ণ কর্মকার জানেন না আজ আর দর্শক হবে কিনা। মালিকও নিশ্চিত নন তার ব্যবসা নিয়ে। সব মিলিয়ে ঘোর দুর্দিনে দেশের সিনেমা।  
 

সুকান্ত/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়