ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্রাচে ভর করে ভোট দিয়ে উচ্ছ্বসিত মুজাহিদ

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ৫ জানুয়ারি ২০২২  
ক্রাচে ভর করে ভোট দিয়ে উচ্ছ্বসিত মুজাহিদ

বুধবার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা। তখনও কুয়াশায় আচ্ছন্ন ভোটকেন্দ্রগুলো। কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ইউনিয়নের কাস্তুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোটারের লাইন। নদীর পাড়ঘেরা ভোটকেন্দ্রে প্রচন্ড শীত, বাতাসের প্রবাহ সঙ্গে কুয়াশা। হঠাৎ চোখে পড়ে ক্রাচে ভর করে ধীরে ধীরে একজন এগিয়ে আসছেন এক ব্যক্তি। কাছে গিয়ে জানা গেল তিনি একজন পঙ্গু প্রতিবন্ধী। নাম তার মুজাহিদ মিয়া (৫০)। পেশায় কৃষক। দুই পা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে পাঁচ বছর ধরে কষ্টে দিন কাটছে তার। 

নির্বাচনের আনন্দে ভোট কেন্দ্রে এসেছেন মুজাহিদ। একটু একটু করে ক্রাচে ভর করে এগিয়ে গেলেন দুই তলার ভোট প্রদান কক্ষে। অনেকে তার সাহায্যে এগিয়ে এলেও কারো সাহায্য নিতে রাজি নন তিনি। নিজের ভোট দিতে পঙ্গুত্বও বাধা হতে পারেনি তার।

ভোট দিয়ে বাড়ি ফেরার পথে তিনি রাইজিংবিডিকে জানালেন ভোট দিতে পারায় খুশির কথা। তিনি বলেন, ‘গত পাঁচ বছর আগে যখন ভোট দেই, তখন আমি সুস্থ ছিলাম। হঠাৎ প্যারালাইসিসে আক্রান্ত হলে দুই পা পঙ্গু হয়ে যায়। তখন থেকে খুব কষ্টে দিন কাটছে। তবে এবারের নির্বাচনে কোনো দলীয় প্রতীক না থাকায় তিনি ভোট দিতে পেরে খুব উচ্ছ্বসিত। এবার প্রিয় প্রার্থী জয়ী হলেই তার জয়।’ 

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জের দুই উপজেলা অষ্টগ্রাম ও মিঠামইনের ১৫টি ইউনিয়নে সকাল থেকে কুয়াশা উপেক্ষা করে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 

হাওর উপজেলার এ নির্বাচন ঘিরে প্রশাসনের জোরদার নিরাপত্তা ছিলো। নির্বাচনে যে কোনো প্রকার বিশৃংখলা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ, র্যাব, আনসার ও অতিরিক্ত স্ট্রাইকিং ফোর্স ছিল।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, ২ উপজেলার ১৫ ইউনিয়নে ৮২ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নেন। সেখানে মোট ২ লাখ ১৬ হাজার ৮৭৬ জন ছিলেন। এ নির্বাচনে আওয়ামীলীগ থেকে দলীয় প্রার্থী দেওয়া হয়নি। উন্মুক্ত নির্বাচন হয়েছে।  
 

রুমন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়