ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২৩ জানুয়ারি ২০২৩  
ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

সিজারিয়ান অপারেশনের সময় চিকিৎসকের ভুলে রূপালি (২৫) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার রাতে সদর উপজেলার যশোদল এলাকার আল-হেরা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে।

সোমবার (২৩ জানুয়ারি) কিশোরগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মুখলেছুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, চোদ্দশত ইউনিয়নের বড়খালের পাড়  গ্রামের সৌদি আরব প্রবাসী পলিন মিয়ার প্রসূতি স্ত্রী রূপালি। গতকাল বিকেলে তাকে আল-হেরা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে ভর্তি করান স্বজনরা। চিকিৎসক ডা. আক্তার নাহার জ্যোতি রূপালিকে সিজার করাতে অপারেশন থিয়েটারে নিয়ে যান। কিছুক্ষণ পর একটি ছেলে সন্তান জন্ম দেন রূপালি।

মারা যাওয়া রূপালির স্বজনদের অভিযোগ, সন্তান জন্ম নেওয়ার পর দীর্ঘ সময় পার হলেও রূপালিকে অপারেশন থিয়েটার থেকে বের করা হচ্ছিল না। পরে রাত ৯টার দিকে রূপালিকে অপারেশন থিয়েটার থেকে অচেতন অবস্থায় বের করে আনা হয়।  স্বজনদের না জানিয়ে রূপালিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান ওই ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তারা। কিন্তু ময়মনসিংহে পৌঁছানোর আগেই রাত ১০টার দিকে রূপালির মৃত্যু হয়। এ ঘটনার পর পরই পালিয়ে যান হাসপাতালের কর্মকর্তারা। 

কিশোরগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মুখলেছুর রহমান জানান, হাসপাতালের দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এ ঘটনায় মামলার এজাহার পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মারা যাওয়া গৃহবধূর লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রুমন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়