ঢাকা, শুক্রবার, ২০ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ডিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১০-৩১ ৪:৪৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-৩১ ৪:৫০:১৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : আগামী ১ থেকে ৩ নভেম্বর তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য টারকিস এক্সপোর্ট উইক অ্যান্ড বায়ারর্স মিশনে অংশগ্রহণের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) বাণিজ্য প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা করেছেন।

ডিসিসিআইয়ের ১৬ সদস্যের বাণিজ্য প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন ডিসিসিআই সহসভাপতি হোসেন এ সিকদার।

রোববার ডিসিসিআই থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রতিনিধিদলের সদস্যদের মধ্যে রয়েছেন-ডিসিসিআই পরিচালক ইঞ্জিনিয়ার আকবর হোসেন, ইমরান আহমেদ, খন্দকার রাশেদুল আহসান, মামুন আকবর, মো. আলাউদ্দিন মালিক, রিয়াদ হোসেন, ওসমান গনি, রিয়াদ হোসেন, প্রাক্তন ঊর্ধ্বতন সহসভাপতি আলহাজ্ব আব্দুস সালাম, এম এ সেকিল চৌধুরী, প্রাক্তন সহসভাপতি আবসার করিম চৌধুরী, এম আবু হোরায়রাহ, প্রাক্তন পরিচালক এম এ বাতেন, এম বশির উল্ল্যাহ ভূঁইয়্যা, আহ্বায়ক ব্রিগেডিয়ার জেনারেল কামরুল ইসলাম (অব.) এবং সদস্য লায়ন মাহমুদ হাসান।

দ্বিপাক্ষিক ব্যবসা ও বাণিজ্য সম্প্রসারণ এবং তুরস্কের বাজারে বাংলাদেশি পণ্যের রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে ডিসিসিআই প্রতি বছর উক্ত ফোরামে অংশগ্রহণ করছে।

ডিসিসিআইর সহসভাপতি হোসেন এ সিকদার অনুষ্ঠিতব্য বাংলাদেশের মাইক্রোইকোনোমিক, বিনিয়োগ পরিবেশ এবং আউটলুক শীর্ষক ফোরামে বক্তব্য প্রদান করবেন। বাংলাদেশ-তুরস্কের বাণিজ্য সম্ভাবনা বিষয়ে আলোচনার জন্য ডিসিসিআইয়ের প্রতিনিধিদল তুরস্কে  অবস্থিত বাংলাদেশ দূতবাসের কর্মকর্তাদের সাথে বৈঠক করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৭/নাসির/সাইফ