RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

বিদেশি উদ্যোক্তাদের আস্থার জায়গা এখন বাংলাদেশ : অর্থমন্ত্রী

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ৩১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদেশি উদ্যোক্তাদের আস্থার জায়গা এখন বাংলাদেশ : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, ধারাবাহিকভাবে জিডিপির প্রবৃদ্ধি এবং বিনিয়োগ পরিস্থিতি বিশেষ করে উন্নয়নশীল দেশের প্রাথমিক স্বীকৃতি পাওয়ার পর বিদেশি উদ্যোক্তাদের আস্থার জায়গা এখন বাংলাদেশ।

বৃহস্পতিবার শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে বিশ্ব ব্যাংকের ঢাকা অফিসের বিদায়ী আবাসিক প্রতিনিধি চিমিয়াও ফানসহ বিশ্ব ব্যাংক প্রতিনিধিদল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে এ কথা বলেন অর্থমন্ত্রী। এ সময় বিশ্ব ব্যাংকের ঢাকা অফিসের নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর বব সাউম উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ উজ্জ্বল সম্ভাবনাময়ী অর্থনীতির দেশ। আমাদের সক্ষমতা অনেক বেড়েছে। এখন আমরা ঋণ প্রদানকারীর সাথে দরকষাকশি করে তাদের শর্তপূরণ করার সক্ষমতা রাখি। তাই বিশ্ব ব্যাংকসহ সবাই ঋণ দিতে আগ্রহী।

তিনি বলেন, বর্তমানে ঢাকাতে বিশ্ব ব্যাংকের যে টিম আছে তারা বাংলাদেশের চাহিদা বোঝেন। সামনে বাংলাদেশের সব ধরনের উন্নয়নে বিশ্ব ব্যাংকের সহায়তা আরো বাড়বে। বর্তমানে বিশ্ব ব্যাংকের সঙ্গে আমাদের ভালো সময় যাচ্ছে। তবে মাঝে কিছুদিন এই সংস্থার সঙ্গে খারাপ সময় পার করেছিলাম। এই অবস্থা এখন আর নেই। বর্তমানে ঢাকায় বিশ্ব ব্যাংকের ভালো টিম রয়েছে। আশা করি প্রকল্পের ঋণ সহায়তাসহ সব ধরনের সহায়তা বাড়াবে বিশ্ব ব্যাংক।

বিশ্বব্যাংকের নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর বব সাউম বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও নারী ক্ষমতায়নের প্রশংসা করেন এবং আগামীতে বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশা ব্যক্ত করেন।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়