ঢাকা, শুক্রবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘পুঁজিবাজার এখন স্থিতিশীল’

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৪ ২:৩৭:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৪ ৬:১৭:০৫ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজার এখন স্থিতিশীল, সমৃদ্ধ। এখানে জবাদিহিতা বেড়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক আয়োজিত তিন দিনব্যাপী ৪র্থ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আমরা যদি বাজারের কথা বিশ্লেষণ করি, আপনারা লক্ষ্য করবেন ২০১০-১১ এর পরে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে।  বিগত ৮ বছরে কোনো অস্থিতিশীলতা সৃষ্টি হয়নি।’

তিনি বলেন, ‘পুঁজিবাজারের উন্নয়নে আমরা যে পরিবর্তনগুলো করছি তা সবার মতামত নিয়ে করেছি। ঢাকা স্টক এক্সচেঞ্জে সুশাসন বৃদ্ধির জন্য কাজ করা হচ্ছে। লিস্টেড কোম্পানিগুলোর জবাবদিহিতা, স্বচ্ছতা অনেকটা বৃদ্ধি করা হয়েছে। বিনিয়োগকারীদের জন্য আমরা অনবরত কাজ করে যাচ্ছি। তারা লাভবান বা লোকসান করবে কিন্তু আর প্রতারিত হবেন না। কারণ বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণা করার কারসাজী আমরা চিহ্নিত করে ব্যবস্থা নিচ্ছি।’ আর তারা যাতে বিনিয়োগে সুফল পেতে পারেন সে বিষয়ে অবহিত করা ইনভেস্টমেন্ট স্কিলকে বাড়ানোর জন্য বিনিয়োগ শিক্ষা কার্যক্রম চালু করেছি বলেও জানান তিনি।

অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৯/নাসির/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন