RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৬ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৭ ||  ১৯ রবিউস সানি ১৪৪২

‘ঈদের আগে মেঘনাসহ তিন সেতু খুলে দেওয়া হবে’

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঈদের আগে মেঘনাসহ তিন সেতু খুলে দেওয়া হবে’

বিশেষ প্রতিবেদক : ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নতুন নির্মিত দ্বিতীয় মেঘনা, গোমতী ও কাঁচপুর সেতু খুব শিগগির খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ‘এতে যাত্রী সাধারণের ভোগান্তি কমবে।  ঈদের সময় যানজটও কমবে।’

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ব্রিফিংয়ের সময় এক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘আগামী ঈদের আগেই এ তিনটি ব্রিজ আমরা উদ্বোধন করতে পারব এবং এগুলো  দিয়ে স্বাভাবিকভাবে যান চলাচল করতে পারবে। প্রধানমন্ত্রী নিজেই আশা পোষণ করেছেন যে, তিনি এগুলো উদ্বোধন করবেন। আশা করি, ওই পয়েন্টে যানজট থাকবে না। ব্রিজগুলো চালু না হওয়ায় যে যানজট হতো সেটা আর হবে না।’

ঈদুল ফিতর উপলক্ষে আর কিছুদিন পর রাজধানীসহ বিভিন্ন জেলা থেকে এই পথে বিপুল যাত্রীর বাড়িযাত্রা শুরু হবে। সড়ক বিভাগের প্রকৌশলীরা বলছেন, নতুন সেতুগুলো চালু হলে যানজটের তীব্রতা কমবে। ঢাকা-চট্টগ্রাম যাতায়াতে সময় প্রায় দেড় ঘণ্টা কমে যাবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর এই তিন সেতু নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে।

আসন্ন বাজেটে বিড়ি-সিগারেটের দাম বৃদ্ধি হবে এমনটি শোনা যাচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে মুস্তফা কামাল বলেন, ‘বাজেট নিয়ে আজকে আলোচনা নেই। বাজেটে কোনো জিনিসের দাম বাড়বে, কোনোটার দাম কমবে, এটাতো এ মুহূর্তে বলা ঠিক হবে না।  যে সমস্ত আইটেম অর্থের সঙ্গে সংশ্লিষ্ট থাকে সেগুলো সম্পর্কে কোনো তথ্য আমরা বাজেট সংসদে উপস্থাপনের আগে বলতে পারি না।’



রাইজিবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/হাসনাত/সাইফুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়