ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উত্তরা ব্যাংক ও এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম ১২ জুন

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৯ ১০:৪০:১৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৯ ১০:৪০:১৩ এএম
উত্তরা ব্যাংক ও এশিয়া ইন্স্যুরেন্সের এজিএম ১২ জুন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি উত্তরা ব্যাংক লিমিটেড ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, কোম্পানি দুটি ৩১ ডিসেম্বর, ১৮ সমাপ্ত হিসাব বছরের এজিএম সভা করবে।

উত্তরা ব্যাংক লিমিটেডের এজিএম হবে আগামী ১২ জুন সকাল ১১ টায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে। কোম্পানির পর্ষদ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারিত ছিল গত ২০ মে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৮৩ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৮২ পয়সা। ২০১৭ সালের একই সময়ে যা ছিল ৩৪ টাকা ৮১ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডেরও বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন সকাল ১১ টায় রাজধানীর গুলশান স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে। কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারিত ছিল গত ২৩ মে।

এ কোম্পানি সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে, যার পুরোটাই নগদ। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা এবং কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৮ টাকা ৯৫ পয়সা।




রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৯/হাসান মাহামুদ/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন