ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করতে হবে’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৩ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করতে হবে’

অর্থনৈতিক প্রতিবেদক: সরকারি কর্মকর্তা কর্মচারীদেরকে সেবকের মানসিকতা নিয়ে জনকল্যাণে অর্পিত দায়িত্ব পালনের পরামর্শ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, জন প্রশাসনে কর্মরতগণ জাতির মেধাবী সন্তান। বঙ্গবন্ধুর অর্থনৈতিক মুক্তির লক্ষ্য বাস্তবায়নে তাদেরকে সর্বোচ্চ সততা, নিষ্ঠা, দেশপ্রেম ও পেশাদারিত্বের সাথে কাজ করতে হবে। কর্মই কর্মচারীদের পরিচয় করিয়ে দেবে।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে মঙ্গলবার শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে শিল্প মন্ত্রণালয় আয়োজিত দিনব্যাপী উদ্ভাবন ও সেবামূলক কর্মকাণ্ডের প্রদর্শনী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ‘শিল্প মন্ত্রণালয়ের অধীন সকল শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করতে হবে। যারা নিজ নিজ প্রতিষ্ঠানকে লাভজনক করবেন তাদের পুরস্কৃত করা হবে। রাষ্ট্রায়ত্ত কল-কারখানায় দুর্নীতির সংস্কৃতি বন্ধ করতে হবে। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিসিআইসির সার কারখানাগুলোর পারফরমেন্সের ফলে বাংলাদেশ ইতোমধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

সভাপতির বক্তব্যে শিল্পসচিব মোঃ আবদুল হালিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা অনুযায়ী জনগণকে পরিবারের সদস্যদের মত বিবেচনা করে সর্বোচ্চ সেবা করতে হবে। শিল্প মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে কর্মকর্তাদের ব্যক্তিগত কর্মপরিকল্পনা অন্তর্ভুক্তির মাধ্যমে সেবার মান বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। বর্তমানে সরকারে থাকা দলের ইশতেহারে ঘোষিত গ্রাম ও শহরের বৈষম্য দূরীকরণে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন প্রতিষ্ঠানগুলো নিরলসভাবে কাজ করছে।


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়