ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে চেয়ারম্যান ও এমডি নিয়োগ

কেএমএ হাসনাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২১ ৬:০৭:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২১ ৬:০৭:৩৩ পিএম
রাষ্ট্রায়ত্ত ব্যাংকে চেয়ারম্যান ও এমডি নিয়োগ
Walton E-plaza

বিশেষ প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত দুই ব্যাংকের পরিচালনা পর্ষদে চেয়ারম্যান ও তিন ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সোনালী ব্যাংকের নতুন পরিচালক এবং চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বিশিষ্ট ব্যাংকার জিয়াউল হাসান সিদ্দিকী।

প্রজ্ঞাপনে বলা হয়, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক ও চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকীকে তার যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশ্যে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

দেশের ব্যাংক খাতে সবচেয়ে বড় এই ব্যাংকের সর্বশেষ চেয়ারম্যান হিসেবে দায়িত্বে ছিলেন মো. আশরাফুল মকবুল। তার মেয়াদ শেষ হয় গত ৩০ জুলাই। বর্তমানে চলতি দায়িত্বে চেয়ারম্যান হিসেবে রয়েছেন পর্ষদের পরিচালক এ কে এম কামরুল ইসলাম।

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে ড. জামালউদ্দিন আহমেদকে আগামী তিন বছরের জন্য নিয়োগ দেয়া হলো। জানা গেছে, জামালউদ্দিন আহমেদ বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ চিঠি পাওয়ার পর তিনি পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন। আগামী দু-একদিনের মধ্যে  তিনি জনতা ব্যাংকে যোগ দেবেন।

এছাড়া, রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও পদে তিনজনকে পুনঃনিয়োগ দেয়া হয়েছে।

তারা হলেন- আতাউর রহমান প্রধান, উবায়েদ উল্লাহ-আল মাসুদ ও মোহাম্মদ সামস-উল ইসলাম। তাদের তিনজনকেই আগামী তিন বছরের জন্য নতুন করে এ দায়িত্ব দেয়া হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ মঙ্গলবার তাদের পুনঃনিয়োগের বিষয়ে আদেশ জারি করেছে।

এক্ষেত্রে সোনালী ব্যাংকের এমডি উবায়েদ উল্লহ-আল মাসুদকে রূপালী ব্যাংকে, রূপালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধানকে সোনালী ব্যাংকে পদায়ন করা হয়েছে। অগ্রণী ব্যাংকের এমডি মোহাম্মদ সামস-উল ইসলামকে স্বস্থানেই বহাল রাখা হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/হাসনাত/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge