ঢাকা, মঙ্গলবার, ৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্যাংক খাত এখন চ্যালেঞ্জের মুখে

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৩ ৫:৩৯:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৩ ৫:৪৯:০০ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : খেলাপিঋণ কমানো এবং ঋণের সুদহার এক অঙ্কে নিয়ে আসতে ব্যাংক খাত বর্তমানে বড় চ্যালেঞ্জের মুখে আছে বলে মন্তব্য করেছেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুক।

তিনি বলেন, চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে সাউথ বাংলা ব্যাংকও এই চ্যালেঞ্জের বাইরে নয়। সমসাময়িক ব্যাংকগুলোর মধ্যে আমরা অধিকাংশ সূচকে ভাল করছি। এই ধারা অব্যাহত রাখতে আমাদেরকে দক্ষতা ও নৈতিকতার সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।

শুক্রবার রাজধানীর মতিঝিলে এসবিএসি ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের কৌশলগত ব্যবসা পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসবকথা বলেন তিনি।

গোলাম ফারুক বলেন, আমরা সবসময়ে বলে এসেছি সাউথ বাংলা ব্যাংক মুনাফা অর্জণকে বড় করে দেখে না, ব্যাংকের সেবার মাধ্যমে গ্রাহকদের সন্তুষ্টিকে প্রাধান্য দিতে চাই। একই সাথে বাংলাদেশ ব্যাংকের সবধরনের নীতিমালা সম্পূর্ণরূপে পরিপালন করে আমরা এগিয়ে যেতে চাই।

সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী, মো. মামুনুর রশিদ মোল্লা, ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মো. নজরুল ইসলামসহ বিভাগীয় প্রধান ও ঢাকার শাখা ব্যবস্থাপকরা।


রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৯/নাসির/নবীন হোসেন