ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সকল দলের বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করা উচিৎ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সকল দলের বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করা উচিৎ

অর্থনৈতিক প্রতিবেদক : প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেহেতু জাতির পিতা, তাই শুধু আওয়ামী লীগই নয় বরং দেশের সকল রাজনৈতিক দলেরই তাদের কার্যক্রমে যথাযথ সম্মানের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ব্যবহার করা উচিৎ।

শনিবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সম্মেলন কক্ষে সংগঠনটির আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি নিয়ে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবন, দেশ স্বাধীন করার সংগ্রামে তাঁর দূরদর্শিতা ও বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচির কথা উল্লেখ করেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সাম্প্রতিক নানা আর্থসামাজিক উন্নয়নের বিষয়গুলো তুলে ধরে কাঙ্খিত লক্ষ্য অর্জনের জন্য দেশের জনগোষ্ঠীর কর্মদক্ষতা বাড়ানো এবং জনসেবায় সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগের ওপর গুরুত্ব দেওয়ার কথা জানান।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, বঙ্গবন্ধু তার দূরদর্শি নীতিমালা ও প্রচেষ্টায় দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর এখন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংস ঘটনা না ঘটলে বাংলাদেশ আরো অনেক আগেই তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারত।

এফবিসিসিআই সহ-সভাপতি মো. রেজাউল করিম রেজনুর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরো উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি এম এ কাশেম, মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন, এ কে আজাদসহ দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ, শিল্পপতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দরা।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২১০৯/নাসির/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়