ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শর্ত ভেঙে ঋণ পুনঃতফসিলের সুযোগ, জানেন না অর্থমন্ত্রী

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শর্ত ভেঙে ঋণ পুনঃতফসিলের সুযোগ, জানেন না অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদকঃ শর্ত ভেঙে ১১ ব্যবসায়ীকে ঋণ পুনঃতফসিলের  সুযোগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কিন্তু এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, এ বিষয়টি আমি পত্রিকায় দেখেছি। আমার কাছ থেকে এ সংক্রান্ত কোনো অনুমোদন নেয়া হয়নি। অবশ্যই এ বিষয়ে খোঁজ নেবো।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদে দেখা গেছে, ২০১৫ সালে ১১ জন ব্যবসায়ীকে ঋণ পুনঃতফসিলের সুবিধা দেওয়া হয়েছিলো। ঐ সময় বলা হয়েছিলো তারা যদি ঋণ পরিশোধ না করে তাহলে তাদের আর এ ধরনের সুযোগ দেওয়া হবে না। কিন্তু গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের বোর্ড মিটিংয়ে আবারো তাদের নতুন করে ঋণ পুনঃতফসিলের সুযোগ দেয়া হয়েছে।

অর্থমন্ত্রী হিসেবে বিষয়টি তিনি কিভাবে দেখছেন ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘আমি এটা পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি। আমার কাছ থেকে এ বিষয়ে কোনো অনুমোদন নেওয়া হয়নি। তবে আমি এ বিষয়টা দেখবো। যেটা মিডিয়ায় এসেছে সেটাকে রেফার করেই আমি আরও ডিটেইলে যাবো। তারপর বিষয়টি সঠিকভাবে বলতে পারবো।’

তিনি বলেন, ‘আমি এখনো জানিনা কোন বিবেচনায় তাদের এ সুযোগ দেওয়া হলো। আগে কি শর্ত ছিলো সেগুলো আমাদের দেখতে হবে। দিচ্ছে কিনা তাও জানিনা। অনেক সময় মিডিয়া কিছুটা ভুলও লেখে। তবে সব সময় এমনটা হয় না। কোন কোন সময় এ সমস্যাটা হয়।’


রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৯/হাসনাত/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়