ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টাকা মেরে ব্যবসা গোছাচ্ছে পিপলস লিজিং

অর্থনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৪ ২:৫১:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ৬:২৯:৩৫ পিএম

আমানতকারীদের টাকা মেরে দিয়ে নিজেদের ব্যবসা গোছাচ্ছেন পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের বর্তমান পরিচালকরা। এরপরও তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন পিপলস লিজিংয়ের আমানতকারী সামিয়া বিনতে মাহবুব।

সোমবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে আমানতকারীদের পাঁচ সদস‌্যের একটি প্রতিনিধিদল বৈঠক করে। পরে সাংবাদিকদের কাছে উল্লিখিত অভিযোগ করেন তিনি।

সামিয়া বিনতে মাহবুব বলেন, বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নিবন্ধন দেয়া হয়েছে বলেই আমরা পিপলস লিজিংয়ে টাকা রেখেছি। এমনকি আমানতের বিপরীতে আমরা উপযুক্ত ট্যাক্স দিয়ে আসছি। সুতরাং আমাদের টাকার নিরাপত্তা দেয়ার দায়িত্ব বাংলাদেশ ব্যাংকের। সে দাবি আমরা প্রথম থেকে করে আসছি এবং টাকা পাওয়ার আগ পর্যন্ত করে যাব। কারণ, আমরা এই প্রতিষ্ঠানে টাকা রেখে এখন অসহায়।

আমানতকারীরা জানান, বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে টাকা ফেরত দেয়ার আশ্বাস দিয়েছেন গভর্নর। একনাবিন নামক অডিট প্রতিষ্ঠানকে পিপলস লিজিংয়ের খুঁটিনাটি দেখার দায়িত্ব দেয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বেঁধে দেয়া দুই মাস সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশনা রয়েছে। তাদের প্রতিবেদনের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, নির্বাহী পরিচালক শাহ আলম, আসাদুজ্জামান খান ও আমানতকারীদের পক্ষ থেকে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড আমানতকারী সমিতির আহ্বায়ক আনোয়ারুল হক, যুগ্ম আহ্বায়ক রানা ঘোষ, সম্পাদক প্রশান্ত কুমার দাস, সদস্য কামাল আহমেদ এবং সামিয়া বিনতে মাহবুব উপস্থিত ছিলেন।



ঢাকা/নাসির/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন