ঢাকা, শনিবার, ১১ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘কাউকে হয়রানি করে ভ্যাট আদায় নয়’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ৯:০৬:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ১১:৫৫:১৬ পিএম

‘কাউকে হয়রানি করে বা চাপিয়ে দিয়ে ভ্যাট আদায় করা হবে না’ বলে মন্তব্যয় করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ‘জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০১৯’ উপলক্ষে মতবিনিময় ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমরা কারো উপরে কিছু চাপিয়ে দিতে চাই না। কেউ যদি আপনাদের ভ্যাট আদায়ে হয়রানি করে তাহলে দয়া করে আমাকে জানাবেন, আমি ব্যবস্থা নেব। আমার দরজা সব সময় খোলা রয়েছে আপনাদের জন্য।’

তিনি আরো বলেন, ‘আমাদের দেশের প্রচুর মানুষ রয়েছেন, যাদের আর্থিক অবস্থা অনেক ভালো৷ তাই আমি বলব, যাদের দেওয়ার সুযোগ আছে যাদের অবস্থা ভালো, তারা ভ্যাট প্রদান করুন। আপনাদের এই ভ্যাটের টাকা দিয়েই আমাদের দেশের দরিদ্র জনগণকে সাহায্য্ করা হয়।’

তিনি বলেন, ‘আপনাদের মধ্যে যাদের অবস্থা ভালো তারা কর দেবেন- এটা আমার অনুরোধ। আমাদের ভালো কাজ করতে হবে।’

সম্মাননা অনুষ্ঠানে জাতীয় পযার্য়ে ৯টি ও জেলা পযার্য়ে ২৫টি সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এর আগে সকালে এনবিআরের সামনে ভ্যাট দিবসের অনুষ্ঠান উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। তবে ভ্যাট দিবসের অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্ব করার কথা থাকলেও তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

শুল্ক রফতানি ও বন্ড সদস্য সুলতান মো. ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এনবিআরের শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তজার্তিক বাণিজ্য সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, মূসক নীতি সদস্য ড. আব্দুল মান্নান শিকদার, মূসক বাস্তবায়ন ও আইটি সদস্য মো. জামাল হোসেন, ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটের কমিশনার জাকিয়া সুলতানা, ঢাকা পশ্চিম ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মইনুল খান প্রমুখ।
 


ঢাকা/হাসিবুল/সনি/নাসিম