ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিদেশি পণ্য বর্জনের আহ্বান আমিন খানের

লক্ষ্মীপুর প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৯:১২:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ৯:১২:১২ পিএম

‘দেশের মানুষ না বুঝে বিদেশি নন- ব্র্যান্ডেড পণ্য কেনেন। ফলে দেশের টাকা চলে যাচ্ছে বিদেশে। এতে বাংলাদেশ উপকৃত নয়, ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

মঙ্গলবার লক্ষ্মীপুরের সোনার বাংলা চাইনিজ রেস্টুরেন্টের হলরুমে এক কর্মশালায় এসব কথা বলেন মার্সেলের নির্বাহী পরিচালক ও চিত্রনায়ক আমিন খান। মার্সেলের ডিলার, সাব-ডিলার ও ডিস্ট্রিবিউটরদের নিয়ে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

মার্সেলের ব্র‌্যান্ড অ‌্যাম্বাসেডর আমিন খান বলেন, ‘দেশীয় পণ্য কিনলে দেশের অর্থ বিদেশে যাওয়ার সম্ভাবনা নেই। সে টাকা দিয়ে এ দেশের কোম্পানিগুলো নিত্য নতুন পণ্য তৈরি করতে পারবে। বাড়াতে পারবে কারখানার সংখ্যা। এসব কারখানায় বেকার যুবকরা চাকরি করার সুযোগ পাবেন। এতে একদিকে যেমন বেকারত্ব দূর হবে, অন্যদিকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন হবে।’

তিনি বলেন, দেশের জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ব্র্যান্ডের মধ্যে অন্যতম মার্সেল। মার্সেল পণ‌্য ইতোমধ্যে দেশ ছাড়িয়ে বিদেশেও পৌঁছেছে। বিশ্বের মাত্র আটটি দেশ কমপ্রেসর উৎপাদন করে। তার মধ্যে অন্যতম বাংলাদেশ তথা ওয়ালটন। মার্সেল প্রতিটি এসি, ফ্রিজে নিজেদের তৈরি কমপ্রেসর ব্যবহার করছে। এজন্য এসব পণ‌্যে ১০ বছরের ওয়ারেন্টি দেয়া সম্ভব হয়েছে।

মার্সেলের সঙ্গে ব্যবসা করে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন না, এ কথা উল্লেখ করে আমিন খান বলেন, মার্সেলের সঙ্গে ব‌্যবসা করে সর্বোচ্চ লাভবান হবেন। এজন্য মার্সেল এসির বিভিন্ন সুযোগ-সুবিধা ও গুণগত মানের কথা গ্রাহকদের দ্বারে পৌঁছে দিয়ে বিক্রি বৃদ্ধি করতে হবে।

কর্মশালায় উপস্থিত ছিলেন মার্সেলের নির্বাহী পরিচালক (মার্কেটিং) ড. মো. শাখাওয়াত হোসেন, মার্কেটিং বিভাগের ডেপুটি ডিরেক্টর নুরুল ইসলাম রুবেল, সিনিয়র অ‌্যাসিস্ট্যান্ট ডিরেক্টর আসিফ আহমেদ শিশিরসহ লক্ষ্মীপুরের বিভিন্ন উপজেলার শতাধিক এসি বিক্রেতা।


লক্ষ্মীপুর/ফরহাদ হোসেন/রফিক

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও